মামলা প্রত্যাহারের দাবিতে ইবিতে মানববন্ধন

নেতা-কর্মীদের নামে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতা-কর্মীরা। বুধবার (০২ অক্টোবর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন এলাকায় এ কর্মসূচী পালন করে তারা।

‘মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করো করতে হবে’, ‘শিক্ষার্থীদের নামে মামলা কেন? প্রশাসন জবাব চাই’ এসব লেখা প্রতিবাদী ফেস্টুন হাতে নিয়ে মুখে কালো কাপড় বেধে মানববন্ধনে অংশগ্রহন করে শতাধিক বিদ্রোহী গ্রুপের নেতা-কর্মী। সাবেক উপবন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জোবায়ের আল মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাবেক সাংগঠনিক সম্পাদক তৌকির মাহফুজ মাসুদ, সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক রিজভি আহমেদ পাপন, সাবেক সহসম্পাদক ফয়সাল সিদ্দিকি আরাফাত প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের নেতা-কর্মীদের নামে সম্পূর্ণ বানোয়াট, উদ্দেশ্য প্রণেদিত মামলা দেওয়া হয়েছে। আমরা কোন চাঁদাবাজি, অপকর্ম বা টেন্ডারবাজির সাথে জড়িত নই। আমাদের নামে যে মামলা দায়ের করা হয়েছে অবিলম্বে তা প্রত্যাহারের জোর দাবি প্রশাসন বরাবর জানাচ্ছি। এসময় মামলা প্রত্যাহার না করা হলে নেতা-কর্মীদের সাথে নিয়ে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।

আরও পড়ুন:
যশোর আ.লীগকে নেতৃত্বশূন্য করতে ষড়যন্ত্র চালানো হচ্ছে
পৌর মহিলা কলেজের একাডেমিক ভবন নির্মান কাজের উদ্বোধন

পরে উপাচার্য ড. রাশিদ আসকারীর সাথে সাক্ষাৎ করতে গেলে তিনি বলেন, তোমাদের দাবি সম্পূর্ণ যৌক্তিক। আমরা পূজার ছুটির মধ্যে তদন্ত করে মামলা সমাধানের চেষ্টা করব। এসময় বিশ্ববিদ্যালয়ের পরিবেশ শান্ত রাখার অনুরোধ করেন তিনি।

জানা গেছে, ২৪ সেপ্টেম্বর ঝিনাইদহে শাখা ছাত্রলীগের সাবেক নেতা শামসুজ্জামান তুহিন শাখা ছাত্রলীগের বর্তমান ও সাবেক ৬জন নেতার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেন।

মামলায় আমিন জোয়ার্দ্দার, মোহাম্মদ আলী শিমুল, জুয়েল রানা হালিম, শিশির ইসলাম বাবু, নাজমুল ও মিজানুর রহমান লালনের নাম উল্লেখ করা হয়। এ মামলার বাদী শামসুজ্জামান তুহিন ক্যাম্পাসের চলমান মেগা প্রকল্পের অধীনে ব্যবসায় প্রশাসন অনুষদের একটি কাজের দেখভাল করছেন।

অক্টোবর ০২, ২০১৯ at ১৭:৫৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএন/কেএ