দ্বিপাক্ষিক আলোচনা হবে তিস্তা ও রোহিঙ্গা ইস্যুতে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে দুই দেশের মধ্যে তিস্তার পানি বণ্টন ও রোহিঙ্গা প্রত্যাবাসন বিষয়ে দ্বিপাক্ষিক আলোচনা হবে। পাশাপাশি স্বাক্ষরিত হতে পারে ৮টি সমঝোতা।

প্রধানমন্ত্রী চারদিনের সরকারি সফরে বৃহস্পতিবার ভারতের রাজধানী নয়াদিল্লী যাবেন। সফরকালে এসব আলোচনা ও সমঝোতা হওয়ার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে শনিবার দ্বিপক্ষীয় বৈঠকের পর যোগাযোগ, সংস্কৃতি, কারিগরি সহযোগিতা, বাণিজ্য ও বিনিয়োগ খাতে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে পারে।

আরো পড়ুন:
ক্যাসিনোকাণ্ডে আটকদের স্বীকারোক্তিতে আতঙ্কে বিএনপি
মুন্টু ডাক্তার একটি নাম নয়, ইতিহাস

ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী এসব তথ্য জানিয়ে বলেছেন, দুই প্রধানমন্ত্রীর মধ্যে ৫ অক্টোবর বৈঠকের পর মূলত যোগাযোগ, সংস্কৃতি, কারিগরি সহযোগিতা, বাণিজ্য ও বিনিয়োগ খাতে এ পর্যন্ত ৭ থেকে ৮টি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয় নিশ্চিত হয়েছে। তবে, এ সংখ্যা ১০টিতেও উন্নীত হতে পারে।

হাইকমিশনার আরো বলেন, তিস্তা ও রোহিঙ্গা ইস্যুসহ সব বিষয়ে দুই প্রধানমন্ত্রীর মধ্যে বিস্তারিত আলোচনা হবে। তবে, এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তের আগে সুনির্দিষ্টভাবে বলা যাবে না। এছাড়া ভারতের ন্যাশনাল রেজিস্ট্রার অব সিটিজেন (এনআরসি) বিষয়ে জাতিসংঘ সাধারণ অধিবেশনের ফাঁকে ‍দুই প্রধানমন্ত্রীর মধ্যে কথা হয়েছে।

অক্টোবর ০২, ২০১৯ at ১২:২১:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ভোকা/এএএম