তিন পেঁয়াজ ব্যবসায়িকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

লক্ষ্মীপুরের রায়পুরে তিন পেঁয়াজ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

সিন্ডিকেট, পেয়াঁজ মৌজুদ করে রেখে দাম উদ্ধগতি করে নাগালের বাহিরে বিক্রি করার অভিযোগে এই তিন সিন্ডিকেট ব্যবসায়ীদেরকে জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার (০১ অক্টোবর) দুপুরে রায়পুর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) সাবরীন চৌধুরীর উপস্থিতিতে বাজার কমিটির লোকজন ও রায়পুর থানার প্রশাসনকে সাথে নিয়ে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

তথ্যমতে, সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পেয়াজ বিক্রি করার দায়ে রায়পুর বাজারে তিনটি আড়ৎ-এ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯’র ৪০ ধারা দেখিয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়।

এ সময় রায়পুর মুরি হাটা সাবেক সোনালী ব্যাংক রোড মধ্য বাজারের বড় ব্যবসায়ি বাজার কমিটির সহ-সভাপতি খাঁন ট্রেডার্সের মালিক আলী আহম্মদকে ৫ হাজার, মক্কা ট্রেডার্স এর মালিক জসিমকে ৫ হাজার টাকা ও ভূঁইয়া বাণিজ্যলয়ের মালিককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

আরো পড়ুন:
পরনের শার্ট গলায় দিয়ে কৃষকের আত্বহত্যা!
সেইভ মেশিনে জাদুকাঁটায় বালু পাথর লুটের দায়ে ৯ জন শ্রীঘরে!

এ ছাড়া এসব দোকানে পেয়াঁজ লোড পিক-আপ গাড়ির বৈধ কাগজপত্র না থাকায় ড্রাইভার মোস্তাফাকে ৪ হাজার টাকা অর্থ জরিমানা করা হয়। এসময় উপস্থিত ছিলেন হিমু চাকমা, উপজেলা খাদ্য কর্মকর্তা ও রায়পুর বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি শফিক উল্যাহ পাঠানও সাধারণ সম্পাদক ফারুক হোসেন।

এ সময় নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী এসব সিন্ডিকেট ব্যবসায়ীদের সতর্ক করে বলেন সরকারি নির্ধারিত মূল্যের বেশি দামে পেয়াঁজ ও অন্যান্য সামগ্রী বিক্রি করা হলে ওই সব ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগভাবে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে রায়পুর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) সাবরীন চৌধুরী বাজারের সভাপতি ও সাধারণ সম্পাদককে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের স্বার্থে সার্বিক সহযোগীতা করার জন্য বলেন। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

অক্টোবর ০২, ২০১৯ at ০০:০১:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এজিএল/এএএম