অপরাধে জড়িত ব্যক্তি অপরাধী, দল অপরাধী নয় -হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ক্লাবগুলোতে জুয়াখেলা, হাউজি খেলা অনেক আগ থেকেই চালু ছিল, এটা ক্লাবের সঙ্গে সম্পৃক্ত। এর সঙ্গে রাজনৈতিক দলের কোন সম্পর্ক নেই।

কিন্তু এর সঙ্গে যদি আওয়ামী লীগ কিংবা যুবলীগের কেউ জড়িত হয়, তার জন্য সে অপরাধী, দল অপরাধী হতে পারে না।

মোহামেডান ক্লাবের লোকমান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার একজন বিশ্বস্ত অনুচর ছিলেন। তিনি ক্যাসিনো থেকে ৪১ কোটি টাকা অস্ট্রেলিয়ায় পাচার করেছেন।

খালেদ ভূঁইয়া ফ্রিডম পার্টি করেছে, যুবদল করেছে, সুযোগ বুঝে নাম লিখিয়ে সে এখন যুবলীগ সেজে গেছে। মির্জা আব্বাসের ক্যাডার টেন্ডারবাজ জিকে শামীম। এখন সে যুবলীগ নেতা সেজে আওয়ামী লীগের গায়ে কালিমা লেপন করছে।

আওয়ামী লীগ নেতা হানিফ আরো বলেন, অনুপ্রবেশকারী, জুয়াড়ি আর অপরাধীদের অপকর্মের দায় আওয়ামী লীগ নিতে পারে না। তাদের অপকর্মের জন্য জননেত্রী শেখ হাসিনার অর্জন ম্লান হতে দেওয়া হবে না।

আরো পড়ুন:
যবিপ্রবির এপিপিটি বিভাগের ডিগ্রি পরিবর্তন, শিক্ষার্থীদের উল্লাস
১৮ ঘন্টার অভিযানে সেলিমের বাসা থেকে বিপুল পরিমাণ টাকা, চেকসহ বিদেশি মুদ্রা জব্দ

কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত বিভিন্ন সংস্থার মাধ্যমে অনুপ্রবেশকারীদের তালিকা তৈরি হচ্ছে। গোয়েন্দা সংস্থা দিয়ে এই ১০বছরের মধ্যে অন্য দল থেকে কারা কারা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনে অনুপ্রবেশ করেছে তাদের তালিকা সংগ্রহ করা হয়েছে। তাদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে।

আওয়ামী লীগ নেতা হানিফ বলেন, এই অনুপ্রবেশকারীরা কেবল ঢাকার ক্যাসিনোর মধ্যেই সীমাবদ্ধ নয়, তারা তৃণমূল পর্যায় পর্যন্ত চলে এসেছে। করো ব্যক্তিগত দল ভারী করার জন্য আওয়ামী লীগ এই সমস্ত কলংকের বোঝা টানতে পারে না। আমরা এদের ব্যাপারে বসে নেই।

মঙ্গলবার বিকালে সুনামগঞ্জ জেলা আ.লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নূরুল ইসলাম নহিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, সাংসদ মুহিবুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন রতন, জয়া সেনগুপ্তা, শামিমা শাহরিয়ার, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নূরুল হুদা মুকুট প্রমুখ।

অক্টোবর ০১, ২০১৯ at ২১:৪৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জাআভূঁ/এএএম