যবিপ্রবির এপিপিটি বিভাগের ডিগ্রি পরিবর্তন, শিক্ষার্থীদের উল্লাস

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) এগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি বিভাগের (এপিপিটি) বিএসসি ইন এগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি ডিগ্রি পরিবর্তিত হয়ে বিএসসি ইন এগ্রো প্রোসেস এন্ড ফুড ইন্জিনিয়ারিং হওয়ায় বিজয় উল্লাসে মেতে ওঠে বিভাগের শিক্ষার্থীরা।

দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের দাবি ছিল ডিগ্রির নাম পরিবর্তনের যার ফলস্বরূপ শিক্ষকদের প্রচেষ্টায় একাডেমিক কাউন্সিল এবং রিজেন্ট বোর্ডের মাধ্যমে পাশ হয়ে বিএসসি ইন এগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি পরিবর্তিত হয়ে বিএসসি ইন এগ্রো প্রোসেস এন্ড ফুড ইন্জিনিয়ারিং নামকরন করা হয়। এরই পরিপেক্ষিতে মঙ্গলবার (০১ অক্টোবর) দুপুর ২টাই আলেচনা সভা ও কেক কাটার আয়োজন করে এপিপিটি বিভাগ।

আরও পড়ুন:
ইবি ছাত্রমৈত্রীর নতুন কমিটির সভাপতি রউফ, সম্পাদক পাপ্পু
চিলমারীতে উন্নয়নের টাকা হরিলুট!

আলোচনা সভায় বক্তব্য রাখে বিভাগের প্রাধান ড. অধ্যাপক মৃতুন্জয় বিশ্বাস, তিনি বলেন শিক্ষার্থীদের কর্মজীবনে ফুড সম্পর্কিত সকল জায়গায় যেন আবেদন করতে পারে এর জন্য ডিগ্রি পরিবর্তনের সিদ্ধান্ত নিয়া হয়। যার ফল শ্রুতিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অধ্যাপক মোঃ আনোয়ার হোসেন এবং সকল ডীনদের সহযোগিতায় ডিগ্রির নাম পরিবর্তন করা হয়। বক্তব্যে তিনি উপাচার্যের আন্তরিকতা ও সহোযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন স্যারের সহোযোগিতা ছাড়া হয়তো আমরা এমন একটি দিন পেতাম না।

আলোচনা সভায় চতুর্থ বর্ষের শিক্ষার্থী মৌমিতা দাসের সঞ্চালনয় আরও বক্তব্য রাখেন, বিভাগের সহকারী অধ্যাপক এস এম সামিউল আলম, শফি আহমেদ, প্রভাষক আশিস কুমার দাস, সুমন রানাসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। আলোচনা সভা শেষে কেক কেটে বিজয় উল্লাসে মেতে উঠে শিক্ষার্থীর।

অক্টোবর ০১, ২০১৯ at ২১:০০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আরএইচ/কেএ