রাবির ভর্তি পরীক্ষায় থাকছেনা নেগেটিভ মার্কস!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষায় থাকছেনা কোন ‘নেগেটিভ মার্কস’। সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান।

এই বিষয়ে তিনি বলেন, এবারের ভর্তি পরীক্ষায় লিখিত ও বহুনির্বাচনী পরীক্ষায় নেগেটিভ মাকর্স থাকবে না এটাই চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। এ নিয়ে কোন গুজব তৈরি হয়নি।

ভর্তি পরীক্ষায় নেগেটিভ মাকর্স না থাকায় উদ্বেগ প্রকাশ করেছে শিক্ষার্থীরা।বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ফেসবুক স্ট্যাটাসে বলেছেন, রাবিতে ভর্তি পরীক্ষায় নেই নেগেটিভ মার্কস। ১ম সারির বিশ্ববিদ্যালয় এমন সিদ্ধান্ত কাম্য নয়।

আরও পড়ুন:
মন্দির কমিটির মাঝে ডিও বিতরণ
ব্যস্ত সময় পার করছেন মৃৎশিল্পীরা

ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী ইমন বলেন, নেগেটিভ মাকর্স থাকলে অনেকে সচেতন হয়ে উত্তর দেয়। কিন্তু এখন সেটা হয়ত করবে না।নিয়মটা এক অর্থে ভাল আবার মন্দও।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের (সম্মান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২০ থেকে ২২ অক্টোবর। বহুনির্বাচনী প্রশ্ন (এমসিকিউ) ও লিখিত উভয় পদ্ধতিতে এবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর পাস করা শিক্ষার্থীরাই শুধু পরীক্ষায় অংশ নিতে পারবেন।

সেপ্টেম্বর ৩০, ২০১৯ at ২১:৩৪:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসএস/কেএ