অপূর্ব মেহজাবিনের ‘ব্ল্যাক ডায়মন্ড’

মানুষের জীবনে ভালবাসা হলো সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি শব্দ। ভালবাসা ছাড়া কেউ বাঁচতেই পারবে না। কিন্তু আমাদের সমাজে প্রেম-ভালোবাসার ক্ষেত্রে অনেক সময় গায়ের রঙকেই প্রাধান্য দেওয়া হয়।

কালো মানুষকে কেউ পছন্দ করতে চায় না। যার ফলে তাদের কপালে প্রেম জুটে না। কাউকে প্রপোজ করলে সেটাও প্রত্যাখান করে। অনেক সময় এই বিষয় নিয়েই সমাজের ভিতর চলে বিশৃঙ্খলা।

কিন্তু এখনো বেঁচে আছে প্রকৃত সৌন্দর্যের মানুষ। মূলত তাঁরা মানুষের মনের সৌন্দর্যকৈই ভালোবাসে। মনের সৌন্দর্যেই মানুষের প্রকৃত রূপ দেখতে পায়। তারপর একসময় তৈরি হয় গভীর ভালোবাসার সম্পর্ক। আর এভাবেই ভালোবাসা টিকে থাকে।

আরো পড়ুন:
মন্দির কমিটির মাঝে ডিও বিতরণ
রং ফরসাকারী ক্রিম শরীরের জন্য মারাত্মক ঝুঁকি

সাইফুর রহমান কাজলের রচনায় বি ইউ শুভ-এর পরিচালনায় নির্মিত নাটক “ব্ল্যাক ডায়মন্ড”, এ এমনি এক কাহিনি রয়েছে। এতে অভিনয় করেছেন জনপ্রিয় জুটি, অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব, মেহজাবিন। এছাড়া অভিনয় করেছেন দর্শকপ্রিয় শর্মিলা আহমেদ, আনন্দ খালেকসহ আরো অনেকে। নাটকেট প্রধান সহকারী পরিচালক প্রথিক আহমেদ।

নাটক প্রসঙ্গে কাজল জানান, এই নাটকে দুটি শিক্ষনীয় বিষয় রয়েছে। প্রথমত, মানুষের মনের সৌন্দর্যই আসল সৌন্দর্য। দ্বিতীয়ত, বর্ণবৈষম্য মানুষের বিভেদের কারণ পারে না। হীরা কলো হলেও তার মূল্য অনেক বেশি। ডায়মন্ড এর মধ্যে ব্ল্যাক ডায়মন্ড এর মূল্য অনেক বেশি। তার সৌন্দর্যের কারনে নয়, বরং গুনের কারনেই।

তিনি বলেন, খুব শিঘ্রই বেসরকারি টেলিভিশনে সম্প্রচার করা হবে। আমার দৃঢ় বিশ্বাস নাটকটি রিলিজ হওয়ার পরপরই দর্শক মহলে ব্যাপক সারা ফেলবে।

সেপ্টেম্বর ৩০, ২০১৯ at ১৯:৫৭:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জেআর/এএএম