যবিপ্রবির প্রথম দেয়াল পত্রিকা ‘ত্রিনয়ন’ প্রকাশিত

বিশ্বসাহিত্য কেন্দ্র ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফার্মেসী বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে যবিপ্রবির প্রথম দেয়াল পত্রিকা ‘ত্রিনয়ন’ এর মোড়ক উন্মোচন করা হয়। ২৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাডেমিক ভবনে কেক কাটার মাধ্যমে পত্রিকার মোড়ক উন্মোচন করেন ফার্মেসী বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. কিশোর কুমার মজুমদার।

বই পড়লে পাঠকের মন উদর হয়, সহনশীল হয়, জ্ঞান বাড়ে। বই পড়লে মনের সংকির্নতা দুর হয়। শিক্ষার্থীদের মাঝে বই পড়ার প্রবনতা বৃদ্ধির জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বিশ্বসাহিত্য কেন্দ্র । তারই অংশ হিসাবে যবিপ্রবির প্রথম দেয়াল পত্রিকা ত্রিনয়ন এর মাধ্যমে শিক্ষার্থীদের সাহিত্য ও সংস্কৃতি চর্চায় ভুমিকা রাখতে চায় বিশ্বসাহিত্য কেন্দ্র।

যবিপ্রবির ফার্মেসী বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. কিশোর কুমার মজুমদার বলেন, শিক্ষার্থীদের এমন কাজকে আমি সাধুবাদ জানাই, এ দেয়াল পত্রিকা প্রকাশের মধ্য দিয়ে শিক্ষার্থীদেও বই পড়ার প্রতি আগ্রহ তৈরী হবে ও সৃজনশীলতার বিকাশ ঘটবে।

আরো পড়ুন:
কেশবপুরে খেলাঘরের উদ্যোগে শিশুদের মাঝে গাছের চারা বিতরণ
কেশবপুরে অগ্নিকান্ডে সর্বশান্ত ২ পরিবার

ফার্মেসী বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ও ত্রিনয়ন এর সম্পাদক রিয়াদ জানান, সবাইকে বই পড়ার প্রতি আগ্রহ তৈরী করে সবার মাঝে জ্ঞান ছড়িয়ে দেয়াই আমাদের উদ্দেশ্য।

শিক্ষার্থীদের সুপ্ত লেখক সত্তাকে জাগিয়ে তুলে, সাহিত্যের প্রতি আগ্রহী করে তুলতে এবং সৃজনশীল মেধার বিকাশ ঘটাতে দেয়াল পত্রিকা হতে পারে একটা অনন্য মাধ্যম।

সেপ্টেম্বর ২৯, ২০১৯ at ২২:২৩:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/রাআ/এএএম