রাজাকারদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

রাজাকার ফজলে ইলাহী মানিকসহ ৮ রাজাকারের মুক্তিযোদ্ধা ভাতা ও গেজেট বাতিলের দাবিতে ঝিনাইদহের শৈলকুপায় মুক্তিযোদ্ধারা মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে। স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে রবিবার (২৯ সেপ্টেম্বর) কবিরপুর মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

বৃষ্টি উপেক্ষা করে শত শত মুক্তিযোদ্ধা ও প্রয়াত মুক্তিযোদ্ধার স্ত্রী ও সন্তানেরা এ সমাবেশে উপস্থিত হন। সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার (সাবেক) মনোয়ার হোসেন মালিতা ও জেলা ডেপুটি কমান্ডার গোলাম রইচসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরও পড়ুন:
বজ্রপাতে কৃষকের মর্মান্তিক মৃত্যু
চেয়ারম্যান প্রার্থীদের নির্ঘুম প্রচারণা

বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী ৮ জন রাজাকারের নাম রয়েছে মুক্তিযোদ্ধা তালিকায়। তাদের ভাতা বন্ধ ও তালিকা থেকে নাম বাতিলের দাবী জানান। তারা আরো বলেন, যদি দ্রুত এ রাজাকারদের ভাতা ও বিভিন্ন সুযোগ সুবিধা বন্ধ না হয় তাহলে পরবর্তিতে কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারী দেন।

৮ জন অভিযুক্ত রাজাকার হলো, উপজেলার জালশুকা গ্রামের জেড এম আকতারুজ্জামান, কুশবাড়িয়া গ্রামের মোকসেদ ও আবু বকর, ছোট ধলহরাচন্দ্র গ্রামের হারেজ, লুৎফর, আকবর, চাঁদ আলী এবং বৃত্তি দেবীরাজ নগর গ্রামের ফজলে এলাহী। পরে মানববন্ধন শেষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলামের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

সেপ্টেম্বর ২৯, ২০১৯ at ১৯:৩৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমএস/কেএ