মনোনয়নপত্রে বাবার নাম ভুল লিখে ব্যাপক সমালোচনার মুখে সাদ

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের পুত্র রাহগির আলমাহি এরশাদ সাদ উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র বাছাইয়ে বৈধও হয়েছেন। চষে বেড়াচ্ছেন ভোটের মাঠ। রাজনীতির বাইরে থাকা এরশাদপুত্র নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে নিজের স্বাক্ষরিত মনোনয়নপত্র দাখিল করেছেন। আর হলফনামায় যে তথ্য দিয়েছেন, তাতে বাবার নাম লিখেছেন ভুল।

এরশাদ যেমন তার ‘কর্মের’ জন্য আলোচিত, তেমনি তিনি নামের বানানটিও লিখতেন কিছুটা অপ্রচলিতভাবে। তিনি লিখতেন- হুসেইন মুহম্মদ এরশাদ। অথচ নির্বাচনী হলনামায় পুত্র সাদ তার বাবার নামের মাঝের অংশ লিখেছেন ভুল।

সেখানে লেখা হয়েছে ‘মোহাম্মদ’। অর্থাৎ হুসেইন মোহাম্মদ এরশাদ লিখেছেন তিনি। আর এই নিয়ে দলটির স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক সমালোচনা চলছে। এরইমধ্য বিষয়টি ভার্চুয়াল জগতে ছড়িয়ে পড়ে।

আরো পড়ুন:
জাতিসংঘে কাশ্মীরের মানবিক সংকট নিয়ে ইমরান খানের বক্তব্য
প্রতিপক্ষের হামলায় জন্মের পূর্বেই নবজাতকের মৃত্যু

তবে আইনি দিক থেকে এটা নিয়ে তেমন কোনো সমস্যা নেই। নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান সাংবাদিকদের বলেন, ছোটখাট ভুলের জন্য কারো মনোনয়নপত্র বাতিল না করার জন্য নির্দেশনা আইনেই আছে। তাই ছোটখাট ভুলের জন্য মনোনয়নপত্র বাতিল না করার নির্দেশনাও কমিশন দিয়েছে।

নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী এরশাদপুত্র রাহগির আলমাহি এরশাদ (সাদ), বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লাহ এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সেপ্টেম্বর ২৮, ২০১৯ at ২৩:৩৩:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জেবি/এএএম