বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেসবুক

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ফেসবুক’ কর্তৃপক্ষ বাংলাদেশে স্থানীয় প্রতিনিধি নিয়োগ দিতে সম্মত হয়েছে। সেই সঙ্গে রিসেলার ও জাতীয় রাজস্ব বোর্ডকে কর দিতেও প্রতিনিধি নিয়োগ দেবে। এছাড়া বাংলা ভাষার সঠিক অনুবাদ ও প্রয়োগে সহযোগিতা দেয়ারও প্রতিশ্রুতি দিয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর বিটিআরসি মিলনায়তনে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে বৈঠক করে ফেসবুকের উচ্চ পর্যায়ের আট সদস্যের প্রতিনিধি দল এমন প্রতিশ্রুতি দিয়েছেন। প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন ফেসবুকের হেড অব সেফটি বিক্রম সেনগ।

বিটিআরসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ফেসবুক ডিজিটাল নিরাপত্তা আইনসহ বাংলাদেশের প্রচলিত আইন মেনে চলা ও আইনশৃঙ্খলা বাহিনীর চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য দেয়ার পাশাপাশি বাংলার চিরায়ত সংস্কৃতি, মূল্যবোধ রক্ষাতেও পুরোপুরি সম্মত। মন্ত্রী বাংলাদেশের আইন, আবহমান বাংলার চিরায়ত সংস্কৃতি, মূল্যবোধ এবং নিয়মনীতির কথা স্মরণ করিয়ে দিয়ে বলেছেন, বাংলাদেশের বিদ্যমান আইন মোতাবেক ফেসবুককে কনটেন্ট এবং অন্যান্য বিষয়গুলো বাস্তবায়ন করতে হবে।’

আরও পড়ুন:
উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত
আসন্ন দূর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

কনটেন্ট বিষয়ে বিদ্যমান যে কোনো সমস্যা সমাধানে দেশে দ্রুত অফিস খোলার তাগিদ দিয়ে মন্ত্রী বলেন, ‘রেসপন্স টাইমের বিষয়ে ফেসবুক যে দীর্ঘসূত্রতা করে, সেটিকে ইমিডিয়েট রেসপন্স টাইমে আনতে হবে।’ ফেসবুক প্রতিনিধি দলের সদস্যরা বিষয়গুলো গুরুত্বের সাথে দেখার আশ্বাস দেন এবং বাংলা ভাষা প্রয়োগে মন্ত্রীসহ বিশেষজ্ঞদের সহযোগিতা কামনা করেন। মন্ত্রী এ ব্যাপারে সবধরনের সহযোগিতা দেয়ার আশ্বাস দেন।

ফেসবুক প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন ফেসবুকের পাবলিক পলিসি বিষয়ক পরিচালক অশ্বনি রানা, শিবনাথ থাকরাল, পাবলিক পলিসি ম্যানেজার বরুণ রেড্ডি ও সুমন্ত বিশ্বাস, প্রডাক্ট লেভেল ট্রান্সলেটর টবি ফারনাল, পাবলিক পলিসি ম্যানেজার রিসাব দারা, স্ট্র্যাটেজি ম্যানেজার ম্যাট স্যানসেন এবং ফেসবুক মোবাইল পার্টনার বিভাগের ইরম ইকবাল।

সেপ্টেম্বর ২৩, ২০১৯ at ২৩:৫১:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ভোকা/এএএম