আনোয়ারা বেগমের হত্যা মামলায় ফাঁসি-২

ঝালকাঠিতে চাঞ্চল্যকর আনোয়ারা বেগম হত্যা মামলায় দুই আসামিকে ফাঁসি এবং অপর তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ মো. তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে খায়রুল আলম ওরফে শেখ হাসান এবং একই গ্রামের মৃত জালাল সরদারের ছেলে পিল্টন ওরফে পিন্টু।

অন্যদিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিতরা হলেন, একই গ্রামের আবুল হোসেনের দুই ছেলে রিপন মিয়া ও সালাম মিয়া এবং আব্দুস সোবাহানের ছেলে সাহাদাৎ হোসেন।

আরও পড়ুন :
গডফাদার বুঝি না, অপরাধীরা ধরা পড়বেই-স্বরাষ্ট্রমন্ত্রী
তরিব হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও তিন জনের যাবজ্জীবন

২০০২ সালের ১৭ মে রাতে ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামে নিহত আনোয়ারা বেগমের ছেলে লিটন সিকদারকে হত্যা ও তাদের বাড়িতে ডাকাতি করতে আসে দণ্ডিতরা।

এসময় লিটন সিকদারের মা আনোয়ারা বেগম কুপি বাতি জ্বালালে আসামিদের চেহারা চিনে ফেলেন তিনি। পরে আসামিরা আনোয়ারা বেগমকে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় পরদিন সদর থানায় একটি মামলা হলেও পরে গোয়েন্দা পুলিশ (সিআইডি) ২০০৩ সালের ১০ অক্টোবর একই এলাকার ৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

২০০৪ সালের ২১ ডিসেম্বর সিআইডি আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ শুনানি ও ১৫ জন সাক্ষীর স্বাক্ষ্যগ্রহণের পর দোষী প্রমাণিত হওয়ায় এ রায় ঘোষণা করেন আদালত।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এম আলম খান কামাল এবং আসামি পক্ষে ছিলেন আব্দুর রশিদ শিকদার।

সেপ্টেম্বর ২৩, ২০১৯ at ১৭:৪৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/বাপ্র/আজা