ইবিতে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে কালো কাপড় বেধে মৌন মিছিল

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গবন্ধু কাপ আন্তঃবিভাগ ফুটবল টুর্ণামেন্ট এর খেলা চলাকালীন এক শিক্ষককে লাঞ্ছনার ঘটনায় মুখে কালো কাপড় বেধে মৌন মিছিল ও মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আয়োজনে এ কর্মসূচী পালিত হয়। বেলা ১১টার দিকে ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে থেকে একটি মৌন মিছিল বের করে ওই বিভাগের শিক্ষার্থীরা। তারা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এর পাদদেশে গিয়ে মানববন্ধন করে।

এসময় শিক্ষার্থীরা বঙ্গবন্ধু কাপ আন্তঃবিভাগ ফুটবল টুর্ণামেন্ট এর খেলা চলাকালীন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েলের উপর হামলার ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানান। অবিলম্বে জড়িতদের শাস্তির ব্যবস্থা না করলে ক্লাস পরীক্ষা বর্জন করে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

আরও পড়ুন:
ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
শতাধিক ভারতীয় ফেন্সিডিলসহ আটক ২

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন বলেন, একজন শিক্ষকের গায়ে ছাত্রের হাত তোলা কখনো শোভনীয় নয়। এটা নিন্দনীয়। আমি ক্যাম্পাসের বাইরে আছি। ক্যাম্পাসে ফিরে শিক্ষকদের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

জানা যায়, রবিবার (২২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্ণামেন্টের (আন্ত:বিভাগ ও আন্ত:হল) মার্কেটিং এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মধ্যকার ম্যাচটি শুরু হয়। ম্যাচের দ্বিতীয় অর্ধে ট্যুরিজম বিভাগের খেলোয়াড় নাঈমকে মার্কেটিং বিভাগের এক খেলোয়াড় ফাউল করে মাটিতে ফেলে দেয়। পরে নাঈম উঠে মার্কেটিং বিভাগের ওই খেলোয়াড়কে ধাক্কা দেয়। এতে ওই দুই বিভাগের খেলোয়াড়দের মধ্যে সংঘর্ষ বাধে।

এসময় ট্যুরিজম বিভাগের শিক্ষক শরিফুল ইসলাম পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে তার উপর হামলা চালায় মার্কেটিং বিভাগের খেলোয়াড় ও সমর্থকরা। মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা সেখানে উপস্থিত প্রক্টর হাফিজুল ইসলামের সাথেও অসৌজন্যমূলক আচরণ করে। এঘটনায় ট্যুরিজম বিভাগের শিক্ষক, কর্মচারীসহ ৮জন খেলোয়াড় আহত হয়।

সেপ্টেম্বর ২৩, ২০১৯ at ১৬:৩২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএন/কেএ