ভর্তিচ্ছুদের সহায়তায় ছাত্র কল্যান সমিতি

শনিবার (২১ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়ে গেল ঢাকা বিশ্ববিদ্যালয় ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষা। অধিকাংশ আর্টসের শিক্ষার্থীদের প্রধান স্বপ্নই হলো ঢাকা বিশ্ববিদ্যালয়। দীর্ঘদিনের লালিত এ স্বপ্ন পূরণের দিন যখন আসে তখন তাদের অনেকেরই পড়তে হয় নানা দুর্বিপাকে।

কেউ হয় তো নিজের কেন্দ্র খুঁজে পায় না, আসন বিন্যাস জানে না, আবার কেউ ভুল করে চলে আসে অন্য কেন্দ্রে। দূর-দূরান্ত থেকে ছুটে আসা এসব শিক্ষার্থীদের সহায়তা করার জন্য বাগেরহাট জেলা ছাত্র কল্যান সমিতি টানা ৩য় দিনের মত আজও সেবাদান করেছে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের।

আরও পড়ুন:
পরিচ্ছন্ন সমাজ গড়তে যুদ্ধ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী, রাসিক মেয়র লিটন
ডেঙ্গু আক্রান্ত কলেজছাত্রের মৃত্যু

বিভিন্ন বর্ষের বিভিন্ন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছেন সেবাদান কার্যক্রম এ। একদিকে তারা সাহায্য করতে পেরে খুশী অন্যদিকে ভর্তিচ্ছু শিক্ষার্থী, অভিভাবকরাও সেবা পেয়ে মুগ্ধ। সেবাদান কার্যক্রম শেষে জেলা ছাত্রকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাসুমবিল্লাহ বাবু বলেন, “সকলের সহযোগিতা পেলে ভবিষ্যৎ এ মানুষের জন্য এবং সংগঠনের জন্য ভালো কিছু করতে পারব বলে আশাবাদী এবং ছাত্র কল্যাণ সমিতিকেও অনেক দূর নিয়ে যেতে পারব।”

এ বছর ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৭২টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষা। দুই হাজার ৩৭৮টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৪৫ হাজার ১৮ জন।

সেপ্টেম্বর ২১, ২০১৯ at ২২:৩৮:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমজে/কেএ