কাস্টমস কমিশনারের বিরুদ্ধে বেনামি অভিযোগ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

বেনাপোলে সিএন্ডএফ এজেন্টকে জড়িয়ে কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর বিরুদ্ধে বেনামি অভিযোগ করার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করেছে বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন।

এসোসিয়েশনের নিজস্ব অডিটরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব নুরুজ্জামান।

নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনে বলেন, আহসান আলী নামে এক ব্যক্তি নিজেকে দুদকের সহকারী পরিচালক পরিচয় দিয়ে সরকারের ২০ লক্ষ টাকার রাজস্ব ফাঁকি দেয়ার জন্য কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীকে চাপ প্রয়োগ করে।

আরও পড়ুন :
৫০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ
ছাত্রী বহিষ্কারের ঘটনায় জাবিতে কর্মরত সাংবাদিকদের মানববন্ধন

পরবর্তীতে মিথ্যা ঘোষনায় আমদানি করা ২৫০০ কেজি ভায়াগ্রার চালান আটকের পর তা ছেড়ে দেয়ার জন্য কাস্টমস কমিশনারকে চাপ প্রয়োগ করে ব্যর্থ হয়ে কমিশনারের বিরুদ্ধে দুদুকে বেনামী অভিযোগ দায়ের করে।

মিথ্যা অভিযোগে কমিশনারকে সার্বক্ষনিক ব্যস্ত রাখায় বেনাপোল বন্দরে শুরু হয় ব্যাপক কড়াকড়ি। ফলে বানিজ্যিক পণ্য অমদানি এক রকম বন্ধ হয়ে যায় এ বন্দর দিয়ে।

৮০০ কোটি টাকার রাজস্ব ঘাটতি দেখা দেয় চলতি আগস্ট-১৯ পর্যন্ত। আমদানিকারকরা অন্যান্য বন্দরে চলে যায়। ভারতের সাথে প্রতি বছর ৩০ হাজার কোটি টাকার আমদানি রফতানি বানিজ্য হয় এই বন্দর দিয়ে।

সরকার এ বন্দর থেকে প্রতি বছর সাড়ে ৫ হাজার কোটি টাকার রাজস্ব আদায় করে থাকে। বেনাপোল বন্দরে ব্যবসা বান্ধব পরিবেশ বজায় রাখতে কাস্টমস কমিশনার, সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন সকল স্টেকহোল্ডার এবং স্থানীয় প্রশাসন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

দেশ দর্পণে আরও পড়ুন :
সাংবাদিক জিনিয়াকে হয়রানির প্রতিবাদে ইবিতে মানববন্ধন
গাঁজাসহ নারী মাদক ব্যাবসায়ী আটক

রাজস্ব আদায়ে ব্যস্ত কমিশনারকে হয়রানি করার কারণে বেনাপোল বন্দরের স্বাভাবিক কার্যক্রম ব্যহত হচ্ছে। যার কারনে বেনাপোল বন্দর ব্যবহারকারিরা হয়রানির শিকার হচ্ছে।

বেনাপোল বন্দর দিয়ে আমদানি রপতানি বানিজ্য গতিশীল করতে কাস্টমস কমিশনারকে অহেতুক হয়রানি বন্ধে করায় আহসান আলীকে আটকের জোর দাবি জানানো হয়।

সাংবাদিক সন্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি আলহাজ্জ নুরুজ্জামান। সাংবাদিকদের বিভন্ন প্রশ্নের উত্তর দেন এসোসিয়েশনের সাধারন সম্পাদক এমদাদুল হক লতা, সাবেক সভাপতি আলহাজ্ব শামছুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক মহসিন মিলন, জামাল হোসেন, কাস্টমস বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন, কামাল উদ্দিন শিমুলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সেপ্টেম্বর ১৯, ২০১৯ at ১৯:১২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আজা