আইনজীবীকে লাঞ্ছিতের অভিযোগে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

এক নারী আইনজীবীকে লাঞ্ছিত করার অভিযোগে পটুয়াখালীল গলাচিপা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হয়েছে।

এডভোকেট উম্মে আসমা আঁখি বাদী হয়ে রোববার পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এ মামলা করেন। ট্রাইব্যুনালের বিচারক নিতাই চন্দ্র সাহা অভিযোগ আমলে নিয়ে সংশ্লিষ্ট থানাকে এজাহার নেয়ার নির্দেশ প্রদান করেন।

মামলা সুত্রে জানা যায় ১২ সেপ্টেম্বর দুপুরে গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহিন শাহ্ মামলার বাদীর শ্বশুর ও কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ্ওয়ামীলীগের সহ-সভাপতি দুলাল চৌধূরীকে ফোনে অকথ্য ভাষায় গালমন্দ করেন।

পরে এর সুত্র ধরে নারী আইনজীবী উম্মে আসমা আঁখিকে প্রকাশ্যে গালমন্দের একপর্যায় চরথাপ্পর, কিল, ঘুষি ও লাথি মেরে তার শ্লীলতা হানী ঘটান।

এ ঘটনার প্রতিবাদে পটুয়াখালী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন নির্যাতিতা আইনজীবীর পরিবার।

আরও পড়ুন:
খনিতে হামলার জেরে বেড়েছে তেলের দাম
ভুয়া ডিগ্রিধারী অভিনেতা প্রাণ রায়!

এদিকে নারী আইনজীবীকে লাঞ্ছিতের অভিযোগ অস্বীকার করে গলাচিপায় পাল্টা সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল করেন উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ।

অনুসন্ধান করে জানা গেছে লাঞ্ছিত হবার পর পরই গলাচিপা থানায় একটি জিডি করেন ভুক্তভোগী পরিবার। পাশাপাশি জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ জানানো হয় বিষয়টি।

সর্বশেষ রোববার দুপুরে উম্মে আসমা আঁখি বাদী হয়ে শাহিনকে আসামী করে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরের ওপর হামলা চালায় উপজেলা চেয়ারম্যান শাহিন নিজেই। এছাড়াও দলীয় নেতাকর্মীদের সাথে ঔদ্ধত্যপূর্ন আচারন করেন শাহিন। এর ফলে গলাচিপা উপজেলার ১১ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গত জুন মাসে ঢাকায় অবস্থান নিয়ে স্থানীয় সাংসদ শাহজাদা সাজুর সরনাপন্ন হয়।

পরে সাংসদের হস্তক্ষেপে তা মিমাংসা করা হলেও স্থায়ী ভাবে সমাধান হয়নি বলে জানান উপজেলা আওয়ামীলীগের অনেক নেতাই।

এঘটনায় উপজেলা চেয়ারম্যানকে শাহিনকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

সেপ্টেম্বর  ১৬, ২০১৯ at ১২:১৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসসি/এএএম