সড়ক জুড়ে ভোগান্তি

ময়মনসিংহের আকুয়া-বাইপাস এলাকায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একটি অফিস অবস্থিত। বর্ষার মৌসুমে এখানে সবসময়ই পানি জমে থাকে।

এখাকার ড্রেনেজ ব্যবস্থার অবস্থা খুবই খারাপ। একপাশের ড্রেন ময়লা জমে বন্ধ। অন্যপাশে ড্রেনই নেই।রাস্তাটির মাঝখানে চোখে পড়ে বড় বড় গর্ত।

একেকটা বিশাল পরিধির গর্তের গভীরতা প্রায় এক থেকে দেড় ফুট। বর্ষার পানি জমে সব একাকার হয়ে যাওয়ায় গর্ত এড়িয়ে যানবাহন চলাচল মুসকিল হয়ে পড়েছে। ফলে বাড়ছে দূর্ঘটনার সংখ্যা।

এই সড়কটি গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম একটি সড়ক। এই সড়কটি দিয়ে অত্র এলাকার দুটি মাধ্যমিক বিদ্যালয় ও একটি কলেজের শিক্ষার্থীরা যাতায়াত করে।

একটু বৃষ্টি হলেই সড়ক ব্যবহারকারীদের দূর্ভোগ পোহাতে হয়। বিদ্যুৎ অফিসের সামনে এই প্রায় ২০০গজের সড়কটি নিয়ে এলাকা বাসি খুবই ক্ষুব্ধ।

আরও পড়ুন:
র‌্যাবের অভিযানে আড়াই হাজার পিস ইয়াবাসহ দু’মাদক ব্যবসায়ী গ্রেফতার
চৌগাছা বলুহ দেওয়ানের মেলায় যুবক ছুরিকাহত

কর্তৃপক্ষকে অবহিত করার পরও কোনো স্থায়ীভাবে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। বিভিন্ন সময় একটু ইট আর মাটি ফেলে গর্ত ভরাট করলেও কিছু দিন পর আবারও গর্ত হয়ে দুর্ভোগ লেগেই থাকচ্ছে।

এছাড়াও দেশ জুড়ে এখন এডিস মশার প্রাদুর্ভাব। একটু ভারী বৃষ্টি হলেই যে পানি জমে তা ৫-৭ দিন থেকে যায়। ফলে খুব সহজেই প্রজনন হচ্ছে এডিস মশার।

তাই বিদ্যুৎ অফিসে সামনের এই রাস্তা টুকু অত্র এলাকার স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী এবং এলাকার মানুষের জন্য বিষ ফোঁড়া হয়ে দেখা দিয়েছে।

এই অবস্থা এড়াতে যথাযথ কর্তৃপক্ষ অনতিবিলম্বে স্থায়ী ব্যবস্থা নিবেন এমনটাই আশা করে এলাকাবাসি।

সেপ্টেম্বর ১৫, ২০১৯ at ২৩:৫৯:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আরপ্র/এএএম