ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু

ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন দুই ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে ও আজ মঙ্গলবার সকালে মারা যান তাঁরা।

গতকাল সোমবার রাতে ডেঙ্গুতে সিদ্দিক নামের একজনের মৃত্যু হয়েছে। তিনি মাদারীপুরের রাজৈর উপজেলার কবিরাজপুর গ্রামের বাসিন্দা। ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ঝর্ণা রানী বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মোহা. এনামুল হক বলেন, গত ২০ জুলাই থেকে এ পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত মোট ২১৮৭ জন রোগী ভর্তি হয়েছিলেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছে ৪৫ জন ডেঙ্গু রোগী। বর্তমানে ভর্তি আছেন ১৯৪ জন। ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে সরকারি হিসেবে শিশুসহ এ পর্যন্ত ডেঙ্গুতে আটজনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন :
যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
বিশ্বের অন্যতম পুরনো মরণব্যাধি ম্যালেরিয়া থেকে সম্পূর্ণ পরিত্রাণ সম্ভব !

জেলার  ভেড়ামারায় ডেঙ্গুতে মারা গেছেন মীনা খাতুন (২৫) নামের এক গৃহবধূ। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মীনা খাতুন ভেড়ামারা উপজেলার কাজিহাটা গ্রামের আবু রায়হানের স্ত্রী।

মীনার স্বামী আবু রায়হান জানান, শুক্রবার (৬ সেপ্টেম্বর) জ্বরে নিয়ে মীনাকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসকরা বলেছিলেন তার ডেঙ্গু জ্বর হয়েছে। মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুরুল আমীন বিষয়টি নিশ্চিত করে বলেন, ডেঙ্গুতে  আক্রান্ত হয়ে গত শুক্রবার হাসপাতালে ভর্তি হন মীনা খাতুন। উপজেলায় এই প্রথম ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হলো।

সেপ্টেম্বর  ১০, ২০১৯ at ১৩:১৮:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/কাক/এএএম