ইবির চিকিৎসা কেন্দ্রে দন্ত বিভাগ চালু

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চিকিৎসা কেন্দ্রে দন্ত বিভাগ চালু করা হয়েছে।

সোমবার (০৯ সেপ্টেম্বর) সকালে চিকিৎসা কেন্দ্রে দন্ত বিভাগ উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

এসময় তাঁর সাথে ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো: শাহীনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, পরিবহণ প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম প্রমুখসহ চিকিৎসা কেন্দ্রের ডাক্তার, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

আরও পড়ুন:
ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীকে তুলে নিয়ে গনধর্ষণ, আটক ১
সিআইএমএস অ্যাপস উদ্বোধন করলেন ডিএমপি কমিশনার

চিকিৎসা কেন্দ্রের প্রধান মেডিক্যাল অফিসার ডাঃ এস এম নজরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, বর্তমান বিশ্বে সবচেয়ে ব্যয়বহুল চিকিৎসা হলো দন্ত চিকিৎসা। আমাদের বর্তমান প্রশাসনের অন্যতম চ্যালেঞ্জ ছিল দন্ত বিভাগ চালু করা। আমার মনে হয় না বাংলাদেশের আর কোন বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে দন্ত বিভাগ আছে। কথায় আছে দাঁত থাকতে দাঁতের মর্ম বুঝে না। আমরা দাঁত হারিয়ে দাঁতের মর্যাদা বুঝতে চাই না। দন্ত বিভাগের ডাক্তারের উদ্দেশ্য তিনি বলেন, যারা দাঁতের চিকিৎসা করতে আসবে তাদের চিকিৎসার পাশাপাশি এমন একটা কাউন্সিলিন দিবেন যাতে ওই লোকটি দ্বিতীয়বার না আসে। চিকিৎসার ক্ষেত্রে কাউন্সিলিনটা অনেক বেশি গুরুত্বপূর্ণ।

সেপ্টেম্বর ৯, ২০১৯ at ১৫:১৫:৫০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/টিএইচ/কেএ