ইবির নতুন প্রক্টর ড. মাহবুব

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন প্রক্টর হিসেবে আবারো অধ্যাপক ড. মাহবুবুর রহমান দায়িত্ব পেয়েছেন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত বার্তায় নতুন প্রক্টর নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর হিসাবে নিয়োগ প্রাপ্ত গণিত বিভাগের সহযোগী অধ্যপক ও সহকারী প্রক্টর ড. আনিছুর রহমানের ২৬-০৮-২০১৯ তারিখের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে অব্যাহত দেওয়া হয় এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড.মাহবুবর রহমানকে ০৮-০৯-২০১৯ তারিখ থেকে আগামী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রক্টর হিসাবে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী নিয়োগদান করেন।

সদ্য দায়িত্বপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ, সুস্থ না হওয়ার আগ পর্যন্ত তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

আরও পড়ুন:
তৃতীয় শ্রেণীর কর্মচারী নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, গ্রেপ্তার ৬
নাতীর ধারালো অস্ত্রের আঘাতে নানী খুন

প্রসঙ্গত,অধ্যাপক ড.মাহবুবর রহমানের সততা ন্যায়, নিষ্ঠা এবং কর্মদক্ষতার ভিত্তিতে পূণরায় তাকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ২০১৪ সালে তিনি প্রথম প্রক্টর হিসেবে দায়িত্ব গ্রহন করেন। পরে ২০১৫ সালে তিনি দ্বিতীয়বারের মতো পুনরায় প্রক্টর হিসেবে নির্বাচিত হন। বিশ্ববিদ্যালয়ের সকল জায়গাতেই রয়েছে তার সুনাম সুখ্যাতি। বর্তমান সময়ে তাঁর কয়েকটি অর্জন গুলোর মধ্যে অন্যতম হলো বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ফার্নিচার সরবরাহ করেছেন। বিশ্ববিদ্যাল্যের শোভা বর্ধন করতে রাস্তার দুই পাশে অসংখ্য ফুল গাছ লাগিয়ে সৌন্দর্যবর্ধিত করেছেন। ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করণ। প্রক্টর হিসেবে তার সফলতম অর্জনের মধ্যে ছিল ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সবচেয়ে বড় অর্জন হলো প্রক্টর ও ছাত্রলীগের সমন্বয়ে বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে শিবিরমুক্ত করা। প্রগতিশীল কর্মকান্ডকে বেগবান করার জন্য যাবতীয় পদক্ষেপও গ্রহণ করেন তিনি। শুধু তাই নয় সর্বপ্রথম তিনি হলে ছেলে মেয়েদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছিলেন।

সেপ্টেম্বর ৮, ২০১৯ at ২৩:৩৭:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/তাহা/এএএম