দুধর্ষ চুরি ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ

একদিন অতিবাহিত হলেও যশোর শহরের ষষ্টীতলাপাড়ার বসন্ত কুমার রোডের মরহুম রফিকুল ইসলাম বকুলের বাড়িতে দুধর্ষ চুরি ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ঘটনার পর তাৎক্ষনিক কিছু আলামত সংগ্রহ করলেও তেমন কোন ক্লু পায় নিই পুলিশ।

এ ঘটনায় বাড়ির মরহুম রফিকুল ইসলাম বকুলের রাসেল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলা তদন্তকারী কর্মকর্তা হলেন এস আই মনিরুজ্জামান।

মামলা সুত্রে জানা যায়, শনিবার (০৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সাড়ে ৮টার দিকে শহরের ষষ্টীতলাপাড়ার বসন্ত কুমার রোডের সর্দার ম্যানসনের পাশে মরহুম রফিকুল ইসলাম বকুলের বাড়িতে দুধর্ষ চুরির ঘটনা ঘটে। অজ্ঞাত চোরেরা ওই বাড়ির আলমারি ভেঙে নগদ ৭০ হাজার টাকা ও প্রায় ৯ ভরি সোনারগহনা নিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বাড়ির মালিক মরহুম রফিকুল ইসলামের স্ত্রী নাসিমা বেগম ও ছেলে রাসেল ইসলাম জানিয়েছেন, সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সাড়ে ৮টার মধ্যে বাড়িতে কেউ ছিলেন না। ওই সময় বাড়ির ছোট্ট প্রাচীর টপকে কে বা কারা ঘরের ভেতর ঢুকে আলমারি ভেঙে নগদ ৭০ হাজার টাকা, সোনার বালা, চেইন, কানের দুলসহ প্রায় ৯ ভরি সোনার গহনা নিয়ে যায়।

নাসিমা বেগম বলেন, শনিবার সন্ধ্যায় আমি গেটে তালা দিয়ে বাইরে যাই পানি আনতে। এরপর পাশে এক আত্মীয়ের সাথে কথা বলে রাত সাড়ে আটটার দিকে ফিরে দেখি ঘরের দরজা খোলা এবং আলমারি ভাঙা। পরে দেখি আলমারিতে রাখা নগদ ৭০ হাজার টাকা এবং আমার ও মেয়ের সোনার বালা, চেইন ও কানের দুল নেই। তার ওজন প্রায় ৯ ভরি। প্রায় সাড়ে ৫ লাখ টাকার মালামাল নিয়ে যায়। তখন ঘটনাস্থল পরিদর্শন করেন কোতোয়ালি থানার সেকেন্ড অফিসার এসআই আমিরুজ্জামান।

তিনি তাৎক্ষনিকভাবে বলেন, ডাকাতির কথা শুনে ঘটনাস্থলে এসে চুরির ঘটনা জানতে পারি। বাড়ির লোকজনের অসাবধানতার কারণে এমন ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাদী হয়ে বাড়ির মালিক মরহুম রফিকুল ইসলামের ছেলে রাসেল ইসলাম একটি মামলা দায়ের করেছেন। মামলায় বাড়ির মালিক মরহুম রফিকুল ইসলামের স্ত্রী নাসিমা বেগম ও স্থানীয় মৃত নূর মোহাম্মদের ছেলে শহিদুল ইসলামকে স্বাক্ষী করা হয়েছে। পুলিশ আশপাশের অঞ্চলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে অপরাধীকে খুঁজে বের করার চেষ্টা করছে।

আরও পড়ুন:
বৃদ্ধা হত্যা মামলার ৩ আসামী আটক
ইবি ছাত্রলীগের মাদকবিরোধী মিছিল ও সমাবেশ

তবে এ ব্যাপারে কোতয়ালী মডেল থানার ওসি মনিরুজ্জামান বলেন, থানায় অভিযোগের পরপরই পুলিশ বিষয়টি গুরুত্বসহকারে খতিয়ে দেখছে। ঘটনা তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে যশোর কোতয়ালি থানা ওসি জানান।

এদিকে স্থানীয় সিসি ক্যামেরা ফুটেজে চুরির ঘটনার সময় সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সাড়ে ৮টার দিকে ওই বাড়ির গলির রাস্তার মধ্যে টিভি ক্লিনিক এলাকার দুধর্ষ চোর আলামিনকে ঘোরাফেরা করতে দেখা গেছে। আলামিনের বাড়ি বেনাপোলে। সে টিভি ক্লিনিক মোড়ে ঘর জামাই থাকে। তার বিরুদ্ধে একাধিক চুরি ছিনতাইসহ নানা অপরাধমুলক কর্মকান্ডের অভিযোগ রয়েছে। ঘটনার পর থেকে আলামিন পলাতক রয়েছে।

সেপ্টেম্বর ৮, ২০১৯ at ২৩:০৯:৩৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ইআর/কেএ