ভুটভুটি উল্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

রাজশাহীর বাগমারায় ভুটভুটি (নসিমন) উল্টে আসাদুল ইসলাম (১৩) নামের এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় আহত হয়েছে আরও ৯ জন। রোববার (০৮ সেপে্টম্বর) দুপুর ১টার দিকে খেলা দেখতে যাবার পথে উপজেলার দানগাছি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আসাদ উপজেলার ঝিকরা ইউনিয়নের ঝিকরা সরদার পাড়া গ্রামের আহাদ আলীর ছেলে। সে ঝিকরা মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র ছিলো।

আহতদের মধ্যে গুরুতর আহত ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহীর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তাদের নাম জানা যায়নি। আহত অপর ৩ জনকে উপজেলার একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। এরা হলো ঝিকরার ফৌজদারপাড়ার মজিবর রহমানের ছেলে মোয়াজ্জেম হোসেন (৩২), একই গ্রামের সাবান আলী মোল্লার ছেলে উজ্জল হোসেন (২৮) এবং নামকান গ্রামের আবুল কালামের ছেলে ইমরান হোসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার (০৮ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে বাগমারা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক-২০১৯ (অনূর্ধ্ব-১৭) এর ঝিকরা বনাম শ্রীপুর ইউনিয়ন দলের খেলা দেখতে ভুটভুটিতে আসছিলেন হতাহতরা।

আরও পড়ুন:
শীর্ষ মাদক ব্যবসায়ী শাহাদাত গ্রেফতার
পূর্ব শত্রুতার জের ধরে যুবককে কুপিয়ে হত্যা

দানগাছি নামক স্থানে আগে থেকে দাঁড়িয়ে থাকা মালবাহী একই ট্রাকটারের পাশ দিয়ে যাবার সময় ভুটভুটির চাকা রাস্তার নিচে নেমে পড়লে ভুটভুটিটি উল্টে রাস্তার নিচে পড়ে যায়। এসময় স্কুলছাত্র আসাদ আহত হয়। তাকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে দ্রুত বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথেই তার মৃত্যু হয়। আসাদের মৃত্যুতে ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করে দেয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক-২০১৯ (অনূর্ধ্ব-১৭) এর রোবারের ২টি খেলা।

দুর্ঘটনায় নিহত আসাদের পরিবারকে আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। সেই সাথে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম নগদ ১০ হাজার টাকা প্রদান করেছেন। বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান জানান, আসাদের মৃত্যুর ঘটনায় বাগমারা থানায় একটি (ইউডি) অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে।

সেপ্টেম্বর ৮, ২০১৯ at ২২:৫৯:৩৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমআর/কেএ