ইবিতে স্বচ্ছ অভিযোগ বক্স উদ্বোধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের জন্য অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটির আওতায় স্বচ্ছ অভিযোগ বক্সের উদ্বোধন করা হয়েছে। রবিবার (০৮ সেপ্টেম্বর) বেলা ১২টায় প্রশাসন ভবনের নিচতলায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী অভিযোগ বক্স উদ্বোধন করেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের কার্যক্রমের স্বচ্ছতা, জবাবদিহিতা, দূর্নীতিমুক্ত ও সুশাসন নিশ্চিত করবার জন্য বর্তমান প্রশাসন যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে তারই ধারাবাহিকতায় জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের জন্য অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটির আওতায় স্বচ্ছ অভিযোগ বক্স স্থাপন করা হয়।

স্বচ্ছ অভিযোগ বক্স স্থাপন এর উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের দায়িত্ব গ্রহনের পর আমাদের প্রথম এজেন্ডা ছিল ক্যাম্পাসকে দূর্নীতিমুক্ত করা এবং সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত করা। বিশ্ববিদ্যালয় পরিবারের যে কেউ এখানে বস্তুনিষ্ট অভিযোগ দিতে পারবে এবং অভিযোগের প্রতিকার করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান বলেন, জাতীয় শুদ্ধাচারের অংশ হিসাবে আজ ক্যাম্পাসে এই স্বচ্ছ অভিযোগ বক্সের উদ্বোধন করা হলো। আমাদের সরকার প্রধান স্বচ্ছতা, জবাবদিহিতা এবং দূর্নীতিমুক্ত ভাবে দেশ পরিচালনা করে যাচ্ছেন। আমরাও বিশ্ববিদ্যালয় পরিচালনায় সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত করতে চাই।

আরও পড়ুন:
তালাইমারী বালু ঘাটে প্রভাবশালী নেতার বালু উত্তোলন শুরু
৯শত শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা বলেন, বর্তমান সরকারের দক্ষ ও বলিষ্ট নেতৃত্বে দেশে সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত হয়েছে এবং সকল ধরনের দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে। এরই প্রয়াসে এই স্বচ্ছ অভিযোগ বক্সটি অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

স্বচ্ছ অভিযোগ বক্স স্থাপন এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান, অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটির আহবায়ক ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সেপ্টেম্বর ৮, ২০১৯ at ১৭:৪৮:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএন/কেএ