ভবদহ সমস্যার স্থায়ী সমাধানের জন্য টিআরএম চালুর দাবিতে মানববন্ধন

যশোরের ভবদহ সমস্যার স্থায়ী সমাধানের জন্য রিভার টাইডাল ম্যানেমেন্ট (টিআরএম) প্রকল্প বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

রবিবার (০৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে জেলার শিল্পশহর নওয়াপাড়ায় যশোর-খুলনা মহাসড়েক এ কর্মসূচিতে অংশ নেন অভয়নগর ও মনিরামপুর তিন উপজেলার ভুক্তভোগি মানুষ।

ভবদহ পানি নিষ্কাষণ আন্দোলন কমিটির ব্যানারে ঘন্টাব্যাপি মানবন্ধনে অংশগ্রহণকারীরা জানান, প্রতিবছর বর্ষামৌসুমে দুই উপজেলার প্রায় প্রতিটি বাড়ি পানিবন্দী হয়ে পড়ে। তলিয়ে যায় বাড়ি-ঘরসহ মাঠের সব ফসল। অসহায় অধিকাংশ মানুষকে হতে হয় ঘর ছাড়া। কিন্তু এ সমস্যার স্থায়ী সমাধানের জন্য দীর্ঘদিন ধরে বিল কপালিয়া বা ভবদহ সংলগ্ন অন্য কোন বিলে টিআরএম বাস্তবায়নের দাবি জানালেও সে দাবি উপেক্ষিত হচ্ছে।

আরও পড়ুন:
ছাত্রলীগের খারাপ কাজ পার্টির কাছে নিন্দনীয়, ওবায়দুল কাদের
কোটচাঁদপুর ঋষি পল্লিতে র‌্যাবের অভিযান, ২কেজি গাঁজাসহ আটক ১

এর পরিবর্তে অপরিকল্পিত ভাবে নদী থেকে পলি অপসারণ করা হচ্ছে। যা আবার নদীতে গিয়ে পড়ছে। তাই অবিলম্বে টিআরএম বাস্তবায়নের দাবি জানান আন্দোলনকারীরা।

আন্দোলনে উপস্থিত ছিলেন ভবদহ পানি নিষ্কাষণ আন্দোলন কমিটির আহ্বায়ক এনামুল হক বাবুল, যুগ্ম আহ্বায়ক শেখর চন্দ্র রায়, রুহুল আমিন সদস্য সচিব ও পায়রা ইউপি চেয়ারম্যান বিষ্ণুপদ দত্তসহ অন্যান্যরা।

সেপ্টেম্বর ৮, ২০১৯ at ১৬:২৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/বিএম/কেএ