গ্যাং বলে কোনো শব্দ থাকবে না, ডিএমপি কমিশনার

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, কিশোর গ্যাং বলি আর বড় গ্যাং বলি ঢাকায় গ্যাং বলে কোনো শব্দ থাকবে না। সবাইকে নিশ্চিহ্ন করা হবে।

ঢাকা মহানগর পুলিশের এই শীর্ষ কর্তা বলেন, তাজিয়া মিছিলে প্রতিবছর কিশোর গ্যাংয়ের কারণে বিশৃঙ্খলা হয়। পবিত্র আশুরায় তাজিয়া শোক মিছিলে আগুন, তরবারি ও ছোরা ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

আজ শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর লালবাগের হোসনি দালান ইমামবাড়ায় পবিত্র আশুরা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে সাংবাদিকদের ডিএমপি কমিশনার এ কথা বলেন।

আরও পড়ুন :
হত্যার দুদিন পর বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ
দুর্বৃত্তদের হামলায় ছাত্রলীগ নেতা গুরুতর আহত

আছাদুজ্জামান মিয়া আরো বলেন, যাঁরা এ ইমামবাড়াতে শ্রদ্ধা নিবেদন করতে বা মিছিলে যোগ দিতে আসবে, তাদের আর্চওয়েসহ প্রয়োজনবোধে বিভিন্নভাবে তল্লাশি করা হবে। তল্লাশির পরে তারা ভেতরে প্রবেশ করতে পারবে। প্রতিটি অনুষ্ঠানের চারপাশে স্পেশাল ব্র্যাঞ্চ (এসবি) এবং গোয়েন্দা নজরদারি থাকবে। অনুষ্ঠানের আগে ডগ স্কোয়াড দিয়ে পুরো এলাকা সুইপিং করা হবে। অনুষ্ঠানগুলো মনিটর করবে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কাউন্টার টেররিজম ইউনিট। এ ছাড়া বোমা নিষ্ক্রিয়করণ দল ও সোয়াত টিম প্রস্তুত থাকবে।

এ সময় কিশোর গ্যাংয়ের বিষয়ে পুলিশের কোনো পদক্ষেপ থাকবে কি না- জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, কিশোর গ্যাং বলি আর বড় গ্যাং বলি ঢাকায় গ্যাং বলে কোনো শব্দ থাকবে না। সবাইকে নিশ্চিহ্ন করা হবে। গ্যাং কালচারের বিরুদ্ধে ডিএমপি শূন্য-সহিষ্ণু নীতি অবলম্বন করেছে। ঢাকায় কোনো গ্যাং থাকবে না। এ ছাড়া অন্য কাউকেও মিছিলে নাশকতা করতে দেওয়া হবে না।

সেপ্টেম্বর ৭, ২০১৯ at ১৪:৩২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এনটিভি/এএএম