বাল্য বিবাহ অভিযোগে আটক তিন

সুনামগঞ্জের ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজুল ইসলামের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে ১৪ বছরের এক কিশোরী। উপজেলার সদর ইউনিয়নের একটি গ্রামে বাল্য বিবাহ হচ্ছে এমন সংবাদের পেয়ে শুক্রবার (০৬ সেপ্টেম্বর) বিকেলে বাল্যবিয়ের আসর থেকে বর, বরের বোন জামাই এবং ওই কিশোরীর বাবাকে আটক করে ধর্মপাশা থানা পুলিশ।
ধর্মপাশা থানা পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার সদর ইউনিয়নের একটি গ্রামের এক কিশোরীর (১৪) সঙ্গে পাশের নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার এক যুবকের (২৫) বিয়ের আনুষ্ঠানিকতা শুক্রবার বিকেলে সম্পন্ন হওয়ার কথা ছিল।
গোপন সংবাদের ভিত্তিতে এই বাল্যবিয়ের খবর পেয়ে বিকেল চারটার দিকে একদল পুলিশ ওই কিশোরীর বাড়িতে পাঠান ওসি । এ সময় বিয়ের প্রস্তুতি চলছিল।
পুলিশ আসায় সবাই চমকে উঠে। পরে পুলিশ বিয়ের আসর থেকে বর আনোয়ার হোসেন (২৫), বরের বোন জামাই শফিকুল ইসলাম (৩৪) ও কিশোরীরর বাবা জিয়াউর রহমান (৩৪) কে আটক করে ধর্মপাশা থানায় নিয়ে আসে।
ধর্মপাশা থানার ওসি এজাজুল ইসলাম বলেন, বাল্যবিয়ে একটি শাস্তিযোগ্য অপরাধ। বাল্যবিয়ে রোধে থানা পুলিশ সর্বদা তৎপর রয়েছে। কিশোরীরর বাবা ১৮ বছরের আগে তার মেয়েকে বিয়ে দেবেন না বলে লিখিতভাবে অঙ্গীকার করেন। একই সময়ে বর ও বরের বোন জামাই ১৮ বছরের নিচে কোনো মেয়েকে বিয়ে না করা ও ভবিষ্যতে বাল্যবিয়েতে সহায়তা না করার জন্য লিখিতভাবে অঙ্গীকার করার পর সন্ধ্যারপর তিনজন থানা থেকে মুক্তি পান।
সেপ্টেম্বর ৬, ২০১৯ at ২৩:৫৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জেএ/কেএ