রোহিঙ্গা ইস্যুকে কেন্দ্র করে দেশকে অস্থিতিশীলতা করার চেষ্টা- মোহাম্মদ নাসিম এমপি

বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপির এই তথাকথিত হুমকিতে আমরা কেউ ভীতূ নই। বিএনপি সব সময় রাজনীতিতে ভুল করে আসছে, আবারও ভুল করতে যাচ্ছে। তারা বলেছিলো নির্বাচন বয়কট করবে কিন্তু করে নাই নির্বাচন করেছিলো। পার্লামেন্টে আসবে না বলেছিলো, পার্লামেন্টে আসছে। তাদের ভূমিকা রাখতে আমরা কেউ বাধা দিচ্ছি না, নির্বাচনীত্ব কালে যে শান্তিময় পরিস্থিতি বিরাজ করেছে।

 

শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি দমন হয়েছে, সমস্ত দেশে উন্নয়নের কাজ চলছে। এগুলো সত্য, শুধু মাত্র রোহিঙ্গা সমস্যা ছাড়া এখন দেশে কোন সমস্যা নাই। রোহিঙ্গাদেরকেও আমরা শান্তিপূর্ন ভাবে মায়ানমারে ফেরত পাঠাবো আন্তর্জাতিক চাপের মধ্যদিয়ে। শুক্রবার (০৬ সেপ্টেম্বর) জুম্মার নামাজের আগে পাবনার সুজানগর উপজেলার বিরাহিমপুরে নব নির্মিত মরহুম খোরশেদ আলম স্মৃতি জামে মসজিদের উদ্বোধন কালে সাংবাদিকদের সাথে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরো বলেন, বিএনপিকে অনুরোধ করবো এখন এই সমস্ত তথাকতিথ ফাঁকা আওয়াজ না দিয়ে রোহিঙ্গা পোষ্টে সরকারকে সহযোগিতা করা জন্য, আমাদের সমস্ত উন্নয়নে সহযোগিতা করার জন্য। আমাদের ভুলক্রুটি হলে পার্লামেন্টের ভিতরে কিংবা বাইরে আলোচনা সমালোচনা মাধ্যমে সমোজতা করুক। কিন্তু অন্য কোন রকম পথ তারা অবলম্বন না করে। করলে আবার ভুল হবে। আমরা মনে করি শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে আলোকিত বাংলাদেশ হয়েছে জঙ্গিমুক্ত। আগামী নির্বাচনে আবারও আমরা জয় লাভ করবো এতে কোন সন্দেহ নাই।

 

এমপি নাসিম আরো বলেন, শেখ হাসিনা মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছিলো, খাবার দিয়েছে, চিকিৎসা দিয়েছে, সমস্ত ব্যবস্থা দিয়েছে। রোহিঙ্গাদের মধ্যে এখন কিছু স্বাধীনতা বিরোধীরা অনুপ্রবেশ করে রোহিঙ্গা ইস্যুকে কেন্দ্র করে দেশকে অস্থিতিশীলতা করার চেষ্টা করছে, তারা ব্যর্থ হবে। এব্যাপারে স্পষ্ট বলতে চাই যেই সমস্ত এনজিও উসকানি দিয়েছিলো তাদেরকে ইতোমধ্যেই নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। তাদেরকে কোন ভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেওয়া যাবে না।

 

আরও পড়ুন:
বেগুন চাষে সাফল্যের স্বপ্ন দেখছে ফুলবাড়ীর কৃষকরা
জেলা প্রশাসক আগমন উপলক্ষে সংবর্ধনা, পরিচিতি ও মতবিনিময় সভা

 

এসময় উপস্থিত ছিলেন পাবনা-২ আসেনর সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, সাবেক এমপি মোহাম্মদ তানভীর, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক কবীর মাহমুদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুুদ দেলোয়ার, সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিন, পাবনা চেম্বার অব কমার্সের সাবেক সিনিয়র সহসভাপতি মাহবুবুল আলম মুকুল সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেহেল হাসান শাহিন জেলা যুবলীগের সাধারন সম্পাদক রাকিব হাসান টিপু ভিপি আজিজ সহ স্থানীয় আওয়ামীলীগের অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

 

উল্লেখ, ১৯৮৭ সালে শুক্রবার (০৬ সেপ্টেম্বর) এই দিনে পাবনা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হলে বিরাহিমপুর নামক স্থানে হৃদযন্ত্রে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপির শশুর মরহুম খোরশেদ আলম মৃত্যু বরণ করেন। তার স্মরণে এই বিরাহিমপুরেই পারিবারিক উদ্যোগে মসজিদটি নির্মান করা হয়।

 

সেপ্টেম্বর ৬, ২০১৯ at ১৮:৫৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমআর/কেএ