৩ টি ইউনিয়ন পরিষদের তপসিল ঘোষণায় উৎসবের আমেজ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ইসির উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তফসিল ঘোষণা করা হয় । তফসিল অনুযায়ী আগামী ১৪ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে । বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রেজাউল করিম সংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন ।

তফসিল অনুযায়ী নাইক্ষ্যংছড়ি সদর, সোনাইছড়ি ও ঘুমধুম ইউপি নির্বাচনে প্রার্থীদের রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১২ সেপ্টেম্বর । মনোনয়নপত্র বাছাই হবে ১৫ সেপ্টেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর। এদিকে নির্বাচনকে ঘিরে ৩ ইউনিয়নে মানুষের মাঝে লক্ষ্য করা গেছে উৎসবের আমেজ । চেয়ারম্যান পদে চূড়ান্ত মনোনয়ন দিতে তৃণমূল থেকে রাজনৈতিক দলের নেতারা জেলার শীর্ষ নেতাদের কাছে তথ্য পাঠিয়েছেন ।

আরও পড়ুন:
পতাকা বৈঠকে বিজিপির চার সদস্যকে হস্তান্তর
এসপি হারুণ অর রশীদকে থামিয়ে দিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গাজী

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সম্পাদক মোঃ ইমরান মেম্বার জানান নাইক্ষ্যংছড়ি সদরে বর্তমান চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, ঘুমধুম ইউপিতে একেএম জাহাঙ্গীর আজিজ ও সোনাইছড়িতে নবাগত এ্যানিং মার্মাকে আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা গোপণ ব্যালেটের মাধ্যমে প্রার্থী মনোনীত করেছেন ।

এদিকে বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছেন কিনা তা এখনো চূড়ান্ত হয়নি । উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাওলানা সোলতান আহাম্মদ এ প্রতিবেদককে জানান, এখনো জেলা থেকে দলীয় ভাবে কিছু বলেন নি । আমরা দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় আছি। তবে দলীয় ভাবে নির্বাচন করতে প্রস্তুত আছেন বিএনপির এই নেতা । এদিকে তপসিল ঘোষণা হতে না হতে সমর্থন আদায়ে প্রার্থীরা তাদের আস্থাভাজন ব্যক্তিদের কাছে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন।

সেপ্টেম্বর ৪, ২০১৯ at ২০:৩৪:৪৫ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/একে/কেএ