রোহিঙ্গারা একটি মহলের কাঁধে ভর করে নানা অপরাধে জড়িয়ে পড়েছে

আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন একটি মহল দেশে আশ্রিত রোহিঙ্গাদের নিয়ে অশুভ খেলায় মেতে উঠেছে।

দলমত নির্বিশেষে রোহিঙ্গা সমস্যা সমাধানে আর্ন্তজাতিক চাপ সৃস্টি করতে হবে। অনেক উন্নত দেশ যেখানে শরনার্থীদের আশ্রয় দিতে ভয় পায়, সেখানে বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অত্যন্ত মানবিক কারণে প্রায় সাড়ে ১১ লাখ রোহিঙ্গা শরনার্থী আশ্রয় দিয়ে খাদ্য চিকিৎসাসহ সকল সহযোগিতা দিয়েছেন। কিন্তু সেই রোহিঙ্গারা একটি মহলের কাঁধে ভর করে এখন নানা অপরাধে জড়িয়ে পড়েছে। তিনি বন্ধু প্রতিম চীন, ভারত, রাশিয়া এমনকি আমেরিকার প্রতি রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারের কাছে আন্তর্জাতিক চাপ সৃষ্টির আহবান জানান।

তিনি বুধবার বিকেলে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ের মুলিবাড়ি চেক পোষ্টের কাছে নির্মানাধীণ ট্রমা হাসপাতাল নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এই অভিমত ব্যক্ত করেন। তিনি এ ও বলেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা, আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন সহ শান্তি বিরাজ করায় উন্নযনধারা অব্যাহত রয়েছে। গ্রামে গ্রামে বিদ্যুত পৌছেছে। গ্রাম এবং শহর প্রায় সমান্তরাল উন্নয়ন অগ্রগতিতে ধাবিত হচ্ছে।

আরও পড়ুন:
২৫০ ফুট সড়কের জন্য ২৫ হাজার মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে
জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

তিনি সড়কপথে বঙ্গবন্ধু সেতু পেরিয়ে মুলিবাড়িতে পৌছে প্রথমেই জাতীয় চারনেতার অন্যতম শহীদ এম, মনসুর আলীর ম্যুড়ালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করেন। এ সময় স্বাস্থ্য ও প্রকৌশল অদিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির হোসেন, সহকারী প্রকৌশলী মাহবুবা আক্তার, উপ সহকারী প্রকৌশলী ফারুক আহমেদ, জেলা যুবলীগ সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, জেরা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড আব্দুল হাকিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম, জেরা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান সোহেল প্রমুখ।

পরে তিনি কাজিপুরের বেড়িপোটলে নির্মিত আমেনা মনসুর ইন্সটিটিউট অব টেক্সটাইল প্রকল্প পরিদর্শন করেন। রাতে গান্ধাইলে যুবলীগের সহসভাপতি সদ্য প্রয়াত উজ্জলের বাসায় যান এবং তাঁর শোক সন্তপ্তপ পরিবারের প্রতি সমবেদনা জানান।

সেপ্টেম্বর ৪, ২০১৯ at ১৯:৫৯:৪৫ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এআর/কেএ