কোরআন শপথে মাদ্রাসার ছাত্রীকে বিয়ের অভিযোগ, শিক্ষকের বিরুদ্ধে

কোরআন স্পর্শ করে মাদ্রাসা ছাত্রীকে বিয়ের শপথ করানোর অভিযোগ উঠেছে অভয় নগরের মিজানুর রহমান মুন্সী নামের এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ জানালেও মাদ্রাসা কতৃপক্ষ তেমন কোন পদক্ষেপ না নেয়ার পর অভয়নগর থানায় অভিযোগ করলে পুলিশ মাদ্রাসা শিক্ষক মিজানুর কে গ্রেপ্তার করে।

গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার নাউলী গোপীনাথপুর মিলনী দাখিল মাদ্রাসা থেকে অভিযুক্ত শিক্ষককে আটক করে সিদ্ধিপাশা ক্যাম্প পুলিশ। অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার নাউলী গোপীনাথপুর মিলনী দাখিল মাদ্রাসার ক্বারী বিষয়ক শিক্ষক মিজানুর রহমান মুন্সী দীর্ঘদিন যাবৎ তারই শিক্ষা প্রতিষ্ঠানের ৭ম শ্রেণির এক ছাত্রীকে উত্যক্ত করে আসছিলেন। কোরআন শিক্ষা ক্লাস শেষে ওই ছাত্রীকে প্রেম ও বিয়ের প্রস্তাব দিয়ে পবিত্র কোরআন শরীফ স্পর্শ করে শপথ করান মিজানুর রহমান। এ বিষয় জানাজানি করলে ছাত্রীর ক্ষতি হবে বলে হুমকিও প্রদর্শণ করেন তিনি।

মাদ্রাসা ছুটির পর ওই ছাত্রী বাড়ি ফিরে মা ও চাচাকে বিষয়গুলো জানিয়ে দেয়। বিকালে তার চাচা মোস্তাইন আকুঞ্জি মাদ্রাসায় উপস্থিত হয়ে অভিযুক্ত শিক্ষক মিজানুর রহমান মুন্সীর বিচার দাবি করে মাদ্রাসা সুপার বরাবর একটি লিখিত অভিাযোগ দায়ের করেন।লিখিত অভিযোগে উল্লেখ করেন, ক্বারী শিক্ষক মিজানুর রহমান মুন্সীর কারণে মেধাবী ছাত্রী তার ভাতিজি মানসিকভাবে বিপন্ন হয়ে পড়েছে। সে এখন মাদ্রাসায় গিয়ে পাঠদান করতে রাজি হচ্ছে না।

আরও পড়ুন :
কর্মী সভা বয়কট করেছে ছাত্রলীগের একাংশ
পাবনায় এক সেবিকার রহস্যজনক মৃত্যু

চাচা মোস্তাইন আকুঞ্জী জানান, আবেদনের ২৪ ঘন্টা পার হলেও মাদ্রাসা কমিটি কোন পদক্ষেপ গ্রহণ না করায় গত মঙ্গলবার সকালে অভয়নগর থানাধীন আমতলা পুলিশ ক্যাম্পে একটি লিখিত অভিযোগ দায়ের করি। যার ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় ক্যাম্প পুলিশ অভিযুক্ত শিক্ষককে আটক করে অভয়নগর থানায় প্রেরণ করে।

এ ব্যাপারে মাদ্রাসা সুপার মাওলানা আবদুর রশিদ বলেন, তিনি অভিযোগ পেয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন পূর্বক আগামী শনিবার জরুরী মিটিংয়ের আহবান করেছিলেন। তদন্ত শুরুর আগেই পুলিশ ওই শিক্ষককে আটক করে নিয়ে গেছে।

অভয়নগর থানায় আটক অভিযুক্ত ক্বারী শিক্ষক মিজানুর রহমান মুন্সী বলেন, তিনি ষড়যন্ত্রের শিকার। তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়।

অভয়নগর থানার ওসি তাজুল ইসলাম বলেন, ছাত্রীর মা, তার চাচা ও ছাত্রী নিজেই থানায় উপস্থিত হয়ে অভিযোগ করেছেন। তাদের অভিযোগের ভিত্তিতে শিক্ষক মিজানুর রহমানকে আটক করা হয়েছে।

সেপ্টেম্বর ৪, ২০১৯ at ১৮:১৫:৪৫ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জেএ/আজা