সোহাগ হত্যা মামলায় রায় ঘোষণা, দুই আসামির ফাঁসি

কুষ্টিয়ার স্কুল ছাত্র সোহাগ হত্যা মামলায় দুই আসামিকে ফাঁসি ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী আদালতে আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালে ৯ সেপ্টেম্বর বিকেলে মোটর সাইকেল নিয়ে কুষ্টিয়া টেকনিক্যাল ট্রেনিং স্কুলের ৯ম শ্রেণির ছাত্র সোহাগ শহরের চৌড়হাস এলাকার বাড়ী থেকে বের হয়।

দুই দিন সোহাগ বাসায় না ফিরলে ১০ সেপ্টেম্বর সকালে সোহাগের ভাই সোহেল কুষ্টিয়া সদর থানায় সাধারণ ডায়েরি করেন। ওই বিকালে পুলিশ ভাঙ্গা অবস্থায় সোহাগের মোটরসাইকেল শহরের জগতি রেল বাজারের পাশ থেকে উদ্ধার করে।

আরও পড়ুন :
সীমান্ত থেকে এক যুবকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার
ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে কূটনীতিকদের বৈঠক

১১ সেপ্টেম্বর, ২০১২ কুষ্টিয়া ভেড়ামারা উপজেলার হাডিংঞ্জ ব্রিজ এলাকার ইপিল বাগানে একটি লাশের সন্ধান পায় পুলিশ। সে সময় সোহাগের পরিবার সোহাগের লাশ সনাক্ত করে।

সোহাগের বাবা শহিদুল ইসলাম বাদী হয়ে ১২ সেপ্টেম্বর সোহাগের বন্ধু নাজমুল ও রাব্বিকে আসামি করে ভেড়ামারা থানায় মামলা দায়ের করেন।  দীর্ঘ তদন্তে সোহাগ হত্যার সাথে সোহাগের অপর তিন বন্ধু রনি, সুজা, রফিক এর সম্পৃক্ততা পায় পুলিশ।

মামলা তদন্ত শেষে পুলিশ ২০১২ সালের ১০ অক্টোবর ৫ জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলা পর্যালোচনা শেষে মামলার প্রধান দুই আসামি নাজমুল ও রাব্বিকে ফাঁসি সোহাগের অপর তিন বন্ধু রনি, সুজা, রফিককে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। এর মধ্যে মামলার আসামি রাব্বি, সুজা, রফিক পলাতক রয়েছে।

সেপ্টেম্বর ৪, ২০১৯ at ১৪:০৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক
/এএএম