২০তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ২৪ জানুয়ারি

বাংলাদেশের ঢাকায় ১৯৬৬ সাল থেকে বিশ্বের সবচেয়ে বড় ঐতিহ্যবাহী আন্তর্জাতিক কুরআন তেলাওয়াতের আসর অনুষ্ঠিত হয়ে আসছে। বাংলাদেশে বিশুদ্ধ কুরআন তেলাওয়াত ও ক্বিরাতের পথ প্রদর্শক ইমামুল কুররা হজরত মাওলানা ক্বারি ইউসুফ রহমাতুল্লাহি আলাইহির হাত ধরেই শুরু হয়েছিল এ সম্মেলন। এরই ধারাবাহিকতায় ২০২০ সালে অনুষ্ঠিত হবে ২০তম আসর।

আরও পড়ুন :
জ্বর সারানোর ঘরোয়া উপায়
জেনে নিন হাঁটার উপকারিতা

আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) কর্তৃক আয়োজিত ২০তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন-২০২০ আগামী ২৪ জানুয়ারি শুক্রবার বাদ জুমআ জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে অনুষ্ঠিত হবে।

বিশ্বের অন্যতম শ্রেষ্ঠকারীদের নিয়ে আয়োজন করা হবে এবারের আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ২০২০। অন্যান্য বছরের মতো বিকেল ৩টা থেকে এ সম্মেলন শুরু হবে।

২০তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে সভাপতিত্ব করবেন বাংলাদেশের প্রধান ক্বারি শায়খ আহমাদ বিন ইউসুফ আল আযহারি।

উল্লেখ্য, আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থার আয়োজনে পিএইচপি ফ্যামেলির পৃষ্ঠপোষকতায় বাংলাদেশসহ মিসর, ইরান, সিরিয়া, আলজেরিয়া, ভারত, ফিলিস্তিন ও ব্রনাই দারুসসালামের বিশ্বসেরা শীর্ষস্থানীয় ক্বারিরা অংশগ্রহণ করবেন।

বিশেষ করে এ ক্বিরাত সম্মেলনে আন্তর্জাতিক ক্বারিদের পাশাপাশি বাংলাদেশের খ্যাতনামা ক্বারি ও শিশুক্বারিরা কুরআন তেলাওয়াত করবেন। এছাড়া আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইকরা) সভাপতি, মা’হাদুল ক্বিরাত বাংলাদেশের পরিচালক ক্বারি শায়খ আহমদ বিন ইউসুফসহ দেশবরেণ্য ক্বারিরা উপস্থিত থেকে ক্বিরাত পরিবেশন করবেন।

সেপ্টেম্বর৪, ২০১৯ at ০৭:১২:০৯(GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ জানি/ইআ