গরুর ভুল চিকিৎসার অভিযোগে সংবাদ সম্মেলন

চুয়াডাঙ্গা শহরের কালতলা পশুহাটপাড়ার এফআর ফার্মের ১শ টি গরু অসুস্থ হয়ে পড়েছে। এর ভিতর ১টা গরু মারা গেছে এবং বাকি সবগুলো গরু অসুস্থ হয়ে পড়েছে।

চুয়াডাঙ্গা উপসহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা মাসুদ রানার ভুল চিকিৎসায় গরুগুলো অসুস্থ হয়ে পড়ে বলে ফার্ম মালিক রুপা খাতুন ও তার স্বামী মোস্তাফিজুর রহমান মুন্না অভিযোগ করেন । এ ঘটনায় পাল্টা পাল্টি মামলা হয়েছে এবং মাসুদ রানার বিরুদ্ধে সংবাদ সম্বেলন করেছেন রুপা খাতুনের পরিবারের পক্ষ থেকে।

গতকাল মঙ্গলবার সকালে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে সংবাদ সম্বেলন করা হয়। এসময় উপস্থিত সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করে শোনান রুপা খাতুনের ভায়ের স্ত্রী মালা খাতুন। লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২৭ আগস্ট চুয়াডাঙ্গা উপসহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা মাসুদ রানা আমার বোনের বাড়িতে যান এবং বলেন ফার্মেও সবকটি গরুকে খোড়া রোগওে ভ্যাকসিন দিতে হবে। যদি ভ্যাকসিন না দেয়া হয় তাহলে গরুগুলো মারা যাবে। পরবর্তীতে তিনি সকগুলো গরুকে ভারতীয় বায়োভিট কোম্পানির বায়ো এফএমবি অয়েল ট্রাইভেলেন্ট ভ্যাকসিন ইনজেকশনের (সিরিঞ্জের) মাধ্যমে প্রয়োগ করেন।

আরও পড়ুন:
৫০ হাজার টাকার জন্য এসআই ও সোর্স মিলে এক নারীকে গণধর্ষণ করেছে বলে অভিযোগ
পুলিশ কন্সটেবলকে দা দিয়ে কুপিয়ে ছিনতাই

পরদিন থেকে গরুগুলো অসুস্থ হতে থাকে এবং একটি গরু মারা যায়। পরবর্তিতে বিষয়টি মাসুদ রানাকে জানালে তিনি খামারে যান এবং গরুর চিকিৎসাবাবদ ২০ হাজার টাকা দাবী করেন। রুপা খাতুন টাকা দিতে না চাইলে দুজনের মধ্যে বাকবিতন্ডার সৃষ্টি হয়।

একপর্যায়ে মাসুদ রানা তার নিজের জামা-কাপড় ছিড়ে আমার মেয়ে ও জামাই মুন্নাসহ ১১ জরেন নামে মিথ্যা মামলা করেন। এ মামলায় পুলিশ মুন্না ও মিলনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেন। এ ঘটনায় রুপার মা রাহেদা খাতুন বাদী হয়ে চুয়াডাঙ্গার বিজ্ঞ আমলি আদালতে মাসুদ রানার বিরুদ্ধে মামলা করেন। মামলা পরবর্তী গতকাল সকালে রুপার পরিবারের পক্ষ থেকে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদেও নিয়ে সংবাদ সম্বেলন করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে চুয়াডাঙ্গা উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. এএইচ এম শামিমুজ্জামান বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং অসুস্থ গরুগুলো সুস্থ হওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেছি। এ ধরনের ইনজেকশন দিলে গরু অসুস্থ হতে পারে কিন্তু ১০-১৫ দিনের মধ্যে আবার সুস্থ হয়ে উঠবে।

সেপ্টেম্বর ০৩, ২০১৯ at ২২:২৮:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/টিআর/কেএ