অবশেষে মুক্তি পেল মিন্নি

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৫ টার দিকে মিন্নি বরগুনা জেলা কারাগার থেকে বের হয়ে আসেন। তিনি ৪৮ দিন কারাগারে আটক ছিলেন। মিন্নি কারাগার থেকে বের হওয়ায় সময় উপস্থিত ছিলেন তার বাবা মোজাম্মেল হোসেন ও তার আইনজীবী মাহবুবুল বারী আসলাম। কারাগার থেকে বের হওয়ার পর মিন্নিকে অ্যাম্বুলেন্সযোগে বাসায় নিয়ে যাওয়া হয়।
দুপুর ১২টার দিকে হাইকোর্টের দেয়া মিন্নির জামিন আদেশের কপি বরগুনার আদালতে পৌঁছায়। সেখানে আইনি প্রক্রিয়া শেষে জামিনের আদেশের কপি কারাগারে পাঠানো হয়।

গত ২৯ আগস্ট হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ দুই শর্তে মিন্নির জামিন মঞ্জুর করেন। পরে হাইকোর্টে জামিন পাওয়া রিফাতের স্ত্রী মিন্নির জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। পরে ২ সেপ্টেম্বর আপিল বিভাগের চেম্বার আদালত রিফাতের স্ত্রী মিন্নিকে হাইকোর্টের দেওয়া জামিনের রায় বহাল রাখেন।

আরও পড়ুন:
তালেবান হামলায় নিহত ১৬ আহত শতাধিক
যৌন অত্যাচার-সহ সকল সহিংসতার বিরুদ্ধে দলিতের মানববন্ধন

এদিকে রোববার (১ সেপ্টেম্বর) বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিফাত শরীফ হত্যা মামলায় ২৪ জনকে আসামি করে চার্জশিট দাখিল করা হয়। চার্জশিটে রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়ে। এছাড়া প্রথম আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০ টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। রিফাতকে ওই দিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে ও পাঁচ-ছয়জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সেপ্টেম্বর ০৩, ২০১৯ at ১৭:৪৮:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমআর/কেএ