শিক্ষক লিয়াকতের মৃত্যুতে সাবেক সাংসদ মনিরুলের আবেগঘন শোক প্রকাশ

যশোরের ঝিকরগাছা পাইলট গার্লস স্কুলের প্রধান শিক্ষক লিয়াকত আলী মৃত্যু বরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)ঝিকরগাছার রাজাপট্টির নিজ বাসভবনে মঙ্গলবার আনুমানিক সকাল সাড়া ৭ টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার মৃত্যুতে যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সাবেক সাংসদ এ্যাড. মনিরুল ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন। শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপনসহ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন।

শিক্ষক লিয়াকত আলীকে একজন সব্যসাচি প্রধান শিক্ষকের মর্যদা দিয়ে সাবেক এই সাংসদ নিজ ফেসবুক ওয়ালে এক আবেগঘন স্টাটাস দিয়েছেন। তা হুবহু তুলে ধরা হলো।

“একজন সব্যসাচী প্রধান শিক্ষকের
অকাল বিদায়…….
একজন মানুষ গড়ার কারিগর যাঁর নাম লিয়াকত আলী।তিনি যশোরের ঝিকরগাছা পাইলট গার্লস স্কুলের প্রধান শিক্ষক ছিলেন।
তাঁর নিয়োগের সময় আমি উপজেলা চেয়ারম্যান ছিলাম। তখনকার স্থানীয় সংসদ সদস্য পরবর্তীকালে মাননীয় আইসিটিমন্ত্রী সর্বজন শ্রদ্ধেয়
মোস্তফা ফারুক মোহাম্মদ।
সকল যোগ্যতা থাকা সত্ত্বেও একটি কুচক্রী মহল নানা অপপ্রচারে বিভ্রান্তি ছড়িয়ে ছিল
কিন্তু আমি,তৎকালীন মাননীয় মন্ত্রীর ভাই শিপার এবং আমাদের বন্ধু রাসেল(ওই স্কুলের এসএমসি’র সভাপতি)সেই চক্রান্ত নস্যাৎ করে আমাদের বন্ধু লিয়াকতকে প্রধান শিক্ষক নিয়োগদানে পাশে দাঁড়িয়ে ছিলাম।

আরো পড়ুন:
ইবির নতুন আইন প্রশাসক ড. জহুরুল ইসলাম
চৌগাছায় ডেঙ্গু প্রতিরোধে জরুরী সভা অনুষ্ঠিত

তাঁর যোগদানের আগে বিদ্যালয়টির অবস্থা কী ছিল, আর এখন কী অবস্থা তা আমাদের সকলের জানা (যারা ঐ স্কুল নিয়ে খোঁজ খবর রাখি)। তাঁর একক নেতৃত্বে, এসএমসি’র সভাপতি সহ অন্য সহকর্মী দের প্রচেষ্টায় আজ বাংলাদেশের অন্যতম প্রধান একটি নারী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে খ্যাতি অর্জন করেছে এই বিদ্যাপীঠটি।
এই কারিগর,এই নক্ষত্র আজ সকাল সাড়ে ৭ টায়
ঝিকরগাছার রাজাপট্টিতে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
হে পরম করুণাময়, করুণা করুন এবং তাঁর অকাল মৃত্যুতে তার শিশু পুত্র, কন্যা ও স্ত্রী স্বজনদের ধৈর্য ধরার তৌফিক দান করুন। তাঁকে জান্নাত বাসী করুন।”

সেপ্টেম্বর ০৩, ২০১৯ at ১৭:১৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এআর/কেএ