পরিবেশ রক্ষা আন্দোলনের স্বারকলিপি প্রদান

সুনামগঞ্জ জেলায় পরিবেশ বিনষ্টকারী নিষিদ্ধ পলিথিন ব্যাগ এর উৎপাদন, ক্রয়-বিক্রয় বিপণন ও ব্যবহার বন্ধ করার দাবীতে জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি প্রদান করেন সুনামগঞ্জ পরিবেশ রক্ষা আন্দোলনের নেতৃত্ববৃন্ধ।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসক আব্দুল আহাদ কাছে স্বারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন, সংঘটনের উপদেষ্টা আব্দুল কাদির শান্তি মিয়া, সভাপতি এ. কে এম আবু নাছার, সহ-সভাপতি মোঃ শওকত আলী, সহ-সভাপতি গোলাম রব্বানী, সাধারণ সম্পাদক প্রভাষক ফজলুল করিম সাঈদ, সহ সম্পাদক মুহিবুর রহমান মুহিব, আব্দুল গণি পাঠান, মহিলা বিষয়ক সম্পাদক ফিরোজা বেগম সাম্মি, আইন বিষয়ক সম্পদক, এডঃ সহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জনি রায়, সদস্য সাইফুল আলম ছদরুল, গাজি রহমান প্রমুখ।

আরও পড়ুন:
রামুর গর্জনিয়া অগ্নিকান্ড, নিহত ২
সড়ক দূর্ঘটনা: যাত্রীবাহী বাসে আগুন, সড়ক অবরোধ

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, পলিথিনের ক্রয়-বিক্রয় ও ব্যবহার আইনানুযায়ী নিষিদ্ধ হলেও প্রশাসনের নজরদারী না থাকার কারণে পলিথিন ব্যাগ নির্দ্বিধায় ক্রয়-বিক্রয় ও ব্যবহার হয়ে আসছে। পরিস্থিতি এমন যে পলিথিন ব্যাগের ব্যবহার এখন আর অস্বাভাবিক কিছু নয়। ক্রয়কৃত যে কোন ধরনের পণ্য- মাছ, সবজি, ফল পলিথিন ব্যাগ দিয়ে বহন করা হচ্ছে। যার ফলে সুনামগঞ্জ শহরসহ জেলার অন্যান্য উপজেলায় পরিবেশ মারাত্মকভাবে বিনষ্ট করা হচ্ছে। তাই পরিবেশ বিনষ্টের হাত থেকে রক্ষা করতে হলে এখনই পলিথিনের ব্যাগ ক্রয়-বিক্রয় ও ব্যবহার বন্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা একান্ত প্রয়োজন।

সেপ্টেম্বর ০৩, ২০১৯ at ১৫:১৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জেএ/কেএ