বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বিরোধী আন্দোলনের মামলায় নি:শর্ত মুক্তি দাবিতে মানববন্ধন

বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বাতিলের আন্দোলনে হয়রানিমূলক মামলার প্রতিবাদ ও নেতা কর্মীদের নি:শর্ত মুক্তি দাবি জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্র ফেডারেশন।

মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধনের আয়োজন করে তারা।

এ সময় মানববন্ধনে রাবি শাখা ছাত্রফেডারেশনের সাধারন সম্পাদক মোহাব্বত হোসেন মিলন বলেন, বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বাতিলের মতো একটি ন্যায্য আন্দোলনে যেখানে হাজার হাজার শিক্ষার্থীরা অংশগ্রহন করেছিলো। এ রকম একটা ন্যায্য আন্দোলনে ছাত্রদের উপর হামলাসহ হয়রানিমূলক মামলা দায়ের করা হয়েছে। উক্ত ন্যাক্কারজনক হামলা এখন পর্যন্ত প্রশাসনের স্বৈরাচারিতার পরিচয় দেয় বলে দাবি করেন তিনি।

আরও পড়ুন :
চৌগাছায় ডেঙ্গু প্রতিরোধে জরুরী সভা অনুষ্ঠিত
যৌন অত্যাচার-সহ সকল সহিংসতার বিরুদ্ধে দলিতের মানববন্ধন

সংগঠনের মহানগরের আহ্বায়ক এস এম ইয়াসিন আরাফাত অন্তর বলেন, বিশ্ববিদ্যালয়কে সনদ বিক্রির কারখানায় পরিণত করা হয়েছে। শিক্ষার্থীদের ন্যায্য অধিকার হরণ করে মামলা দিয়ে নির্যাতন করছে।

দ্রুত এই মামলার নিষ্পত্তি চেয়ে সকল নেতা কর্মীদের নি:শর্ত মুক্তি দাবি করেন তিনি। এসময় মানবন্ধনে প্রায় ১০ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২ ফ্রেবুয়ারী বর্ধিত বেতন ও সান্ধ্যকালীন কোর্সের বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলনকে কেন্দ্র করে হয়রানি মূলক মামলা করে, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা, রাবি শাখা ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি আহসান হাবিব রকি, ফারুক ইমন, সাবেক সহ সাধারন সম্পাদক উৎসব মোসাদ্দেক, আব্দুল্লাহ আল কুইজসহ অন্যান্য সংগঠনের নেতা কর্মীদের উপর মিথ্যা মামলা দায়ের করে রাজশাহী বিশ^বিদ্যালয় প্রশাসন।

আন্দোলনের দায়ের করা ৪টি মামলার ১ টির রায় ঘোষণা হবে আজ মঙ্গলবার।

সেপ্টেম্বর ০৩, ২০১৯ at ১৪:০৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আসাস/এএএম