সাজু হত্যা মামলার আসামির আত্মসমর্পণ

চট্টগ্রামে প্রাইম মুভার ট্রেইলার চালক শাহজাহান সাজু হত্যা মামলার আসামি মাসুম আত্মসমর্পণ করেছেন। আজ সোমবার তাঁকে কারাগারে পাঠানো হয়।

এদিকে আসামির গ্রেপ্তার ও ট্রেইলার চালকদের নিরাপত্তার দাবিতে আজ সোমবার সকাল থেকে সারা দেশে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করে প্রাইম মুভার চালক ও শ্রমিক ইউনিয়ন। সাজুর পরিবারের দায়িত্ব ডিপোর মালিক ও সংসদ সদস্য দিদারুল আলম নেওয়ার আশ্বাস দিলে ধর্মঘট প্রত্যাহার করেছেন শ্রমিকরা।

আজ সোমবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের সভা কক্ষে আয়োজিত সভায় ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয় চট্টগ্রাম প্রাইম মুভার চালক ও শ্রমিক ইউনিয়ন। সভায় সংসদ সদস্য দিদারুল আলম, জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, পুলিশ সুপার নুরে আলম মিনাসহ প্রাইমমুভার নেতারা বক্তব্য দেন।

আরও পড়ুন:
মোবাইল ফোন সেবা বন্ধ রোহিঙ্গা ক্যাম্পে
বিএসএফের ছোড়া বুলেটে ৫ জন আহত

প্রাইম মুভার চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মাঈন উদ্দীন বলেন, ‘আসামিকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। আজকে আমি এখানে ঘোষণা দিচ্ছি আমাদের ধর্মঘট প্রত্যাহার করা হলো এবং আপনাদের মাধ্যমে প্রচলিত আইন যে আছে, আইনে যে বিচার হয় সেই বিচার আমরা চাই।’

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, ‘মাননীয় সংসদ সদস্য সীতাকুণ্ড (দিদারুল আলম) যার ফার্মে এই কর্মচারী শাহজাহান সাজু চাকরিরত ছিল। তিনি তার পরিবারের দেখাশোনা করবেন। সে দায়িত্ব তিনি নিয়েছেন। এবং আমাদের পক্ষ থেকে প্রাইম মুভার ইউনিয়ন যে ধর্মঘট ডেকেছিল সেটা সবার পক্ষ থেকে তারা ঘোষণা দিল যে এখন থেকে এ ধর্মঘট প্রত্যাহার হলো।’

গত ২৮ আগস্ট চট্টগ্রাম বন্দরের টোল রোডে অবস্থিত সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলমের মালিকানাধীন ডিপোর ট্রেইলার চালক শাহজাহান সাজুকে গুলি করে হত্যা করে। এ ঘটনার সঙ্গে একই কোম্পানির কর্মচারী মো. মাসুমকে জড়িত দাবি করা হয়। ঘটনার পর হত্যাকারীদের গ্রেপ্তারে তিন দিনের আলটিমেটাম শেষ হওয়ার পর আন্দোলনে নামে প্রাইম মুভার চালক ও শ্রমিক ইউনিয়ন। তাদের আন্দোলনের কারণে সারা দেশে নয় হাজার প্রাইম মুভারের মাধ্যমে আমদানি-রপ্তানির কন্টেইনারবাহী পণ্য পরিবহন বন্ধ হয়ে যায়।

সেপ্টেম্বর ২, ২০১৯ at ২১:৩৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএএম