তিন দফা দাবিতে ইবি কর্মকর্তাদের কর্মবিরতি

পূর্বের ন্যায় সকাল ৮ টা হতে দুপুর ২ টা পর্যন্ত কর্মঘন্টা ছয় তে ফিরতে চায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা। ইসলামী বিশ্ববিদ্যালয়ে নীতিমালা সংশোধন, কর্মঘন্টা কমানো ও বেতন বৃদ্ধিসহ তিন দফা দাবিতে কর্মবিরতির মধ্যদিয়ে হুঁশিয়ারি প্রদান করেছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।
সোমবার সকাল ১০টা থেকে কর্মকর্তাদের ৩ দফা দাবি আদায়ে কর্মবিরতি ও প্রতিবাদ সভা পালন করছেন। তাদের ৩ দফা দাবিগুলোর মধ্যে ছিল, বিশ্ববিদ্যালয়ে কর্মরত উপ-রেজিস্ট্রার বা সমমানদের বেতন স্কেল ৫০ হাজার টাকা (গ্রেড-৪), সহকারী রেজিস্ট্রার বা সমমানদের বেতন স্কেল ৩৫ হাজার ৫ শত টাকা (গ্রেড-৫), অফিস সময়সূচি পূর্বের ন্যায় সকাল ৮ টা হতে দুপুর ২ টা পর্যন্ত নির্ধারণ এবং চাকুরীর বয়সসীমা ৬০ বছরের পরিবর্তে ৬২ বছর বহাল রাখার দাবি করেছেন।
এসময় কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা বলেন, সাধারণ সভার মাধ্যমে আমাদের দাবী বাস্তবায়ন করতে হবে, এর আগ পর্যন্ত আমাদের এ প্রতিবাদ সভা চলবে। আগামী বুধবারের আগে তাদের দাবী বাস্তবায়ন না করা হলে নতুন কর্মসূচি দিবে বলে হুঁশিয়ারি প্রদান করেছেন। তবে বিদ্যুৎ পানি মেডিকেল বিভাগ কর্মসূচির আওতামুক্ত হবে বলে জানান তিনি। তাদের এ আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। ফলে ক্ষিপ্ত সাধারণ শিক্ষার্থীরা।
আরও পড়ুন:
এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, সরকারি বিধিবিধানকে সমুন্নত রেখে কর্মকর্তাদের দাবির প্রতি আমি সম্পূর্ণ সহানুভূতিশীল। চাকরির বয়স ৬২ বছর দাবিটি সিন্ডিকেটে সুপারিশ করা হয়েছে এবং মহামান্য রাষ্ট্রপতির কাছে প্রেরিত হয়েছে। বেতন স্কেলের দাবিটি বাস্তবায়নের জন্য সিন্ডিকেট কর্তৃক গৃহীত হয়েছে এবং বাস্তবায়নের নীতিমালা প্রণয়নে কমিটি গঠন করা হয়েছে।
সেপ্টেম্বর ০২, ২০১৯ at ১৭:৪৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/টিএইচ/কেএ