কর্মঘন্টা কমানো ও বেতন স্কেল বৃদ্ধির দাবিতে কর্মবিরতি

চাকরির বয়স ৬২ করণ, কর্মঘন্টা কমানো ও বেতন স্কেল বৃদ্ধির দাবিতে আবারও ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা লাগাতার কর্মবিরতি শুরু করেছে। সোমবার সকাল ৯টা থেকে প্রশাসন ভবনের সামনে অবস্থানের মাধ্যমে শুরু হয় তাদের এ কর্মসূচী।

জানা যায়, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বেলা দুইটায় তাদের এ অবস্থান কর্মসূচি শেষ হয় । বুধবার পযর্ন্ত এ কর্মবিরতি চলবে তবে আগামী বুধবারের মধ্যে দাবি আদায় না হলে নতুন কর্মসূচী দেওয়ার হুশিয়ারী দেন নেতৃবৃন্দ।

অবস্থান কর্মসূচিতে ইবি কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। এসময় সেখানে প্রায় দুই শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :
কেশবপুরে ২দিন ব্যাপী ফিজিওথেরাপী ক্যাম্পের উদ্বোধন
বাজার অভিযানে জরিমানা

কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা বলেন, প্রশাসন একাধিকবার আমাদের দাবিগুলো নিয়ে বসার আশ্বাস দিয়েছিলেন। আজও পর্যন্ত আমাদের দাবিগুলো বাস্তবায়ন হয়নি। প্রশাসন বাধ্য করেছে আমাদের মাঠে নামতে। আমরা আহবান করছি অতিদ্রুত জরুরী সিন্ডিকেট ডেকে দাবিগুলো মেনে নিন। নইলে অনশন অবরোধের মতো কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রাশিদ আসকারী বলেন, অফিস টাইম কখনো কমানো সম্ভব না। বরং গণদাবি এসেছে অফিস টাইম বাড়ানোর। বয়সসীমার ব্যাপারে আমি একমত পোষণ করেছি এবং আমরা এ ব্যাপারে পেনশন নীতিমালা তৈরি করে চ্যান্সেলরের অনুমোদনের জন্য পাঠিয়েছি। গত ৩১ আগস্ট ২৪৬ তম সিন্ডিকেট সভায় কর্মকর্তাদের দাবিকৃত বেতনস্কেল প্রদানের ব্যাপারে সিদ্ধান্ত গৃহিত হয়েছে। এ ব্যাপারে পূর্বগঠিত কমিটির সুপারিশ অনুযায়ী সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের জন্য তিন সদস্যের রিভিও কমিটি গঠিত হয়েছে।

সেপ্টেম্বর ০২, ২০১৯ at ১৭:১৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএমে/আজা