মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে শিশু শিক্ষার্থীর যৌন নির্যাতনের অভিযোগ

জয়পুরহাট শহরের আরামনগর এলাকার হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থী ১৪ থেকে ১৫ জন শিশু। জেলা শহরসহ আশপাশের বিভিন্ন অঞ্চলের দরিদ্র পরিবারের সন্তানরাই আবাসিক এ মাদ্রাসায় পড়াশোনা করতো। মাদ্রাসার শিক্ষক আইয়ুব আলীর বিরুদ্ধে অভিযোগ, এক শিশু শিক্ষার্থীকে কয়েক সপ্তাহ ধরে যৌন নির্যাতন চালিয়ে আসছেন তিনি। শিশুটি গুরুতর অসুস্থ হয়ে পড়লে, পালিয়ে বাড়ি গিয়ে তার বাবা-মাকে ঘটনাটি জানায়। পরে, রবিবার দুপুরে ওই শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ মুবিনুল ইসলাম মুবিন বলেন, যৌন নির্যাতনের শিকার হওয়া মাদ্রাসার এক শিশু শিক্ষার্থীকে হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। পরে, সেখান থেকে সার্জারি ওয়ার্ডে নেয়া হয়।

আরও পড়ুন:
জামিন বহাল মিন্নির
কলেজছাত্রীর আত্মহত্যা

এ ঘটনায় মাদ্রাসা শিক্ষক আইয়ুব আলীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন অভিভাবক এবং এলাকাবাসী। নির্যাতনের শিকার শিশুটির বাবা জয়পুরহাট সদর থানায় অভিযোগ দায়ের করেছেন। তবে, ঘটনার পরই মাদ্রাসা ছেড়ে পালিয়ে গেছেন অভিযুক্ত শিক্ষক আইয়ুব আলী। দ্রুতই তাকে গ্রেপ্তারের আশ্বাস দিয়েছে পুলিশ। জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রায়হান হোসেন জানান, যৌন হয়রানির অভিযোগে মাদ্রাসার ওই শিক্ষককে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

সেপ্টেম্বর ০২, ২০১৯ at ১৪:২৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএম/কেএ