বুমরাহর হ্যাটট্রিকে চালকের আসনে কোহলির দল

জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিন শেষেই বেশ শক্ত অবস্থায় চলে গেছে সফরকারী ভারত। বিরাট কোহলির দল চালকের আসনে, সেটা বললেও ভুল বলা হবে না। প্রথম ইনিংসে ভারতের করা ৪১৬ রানের জবাবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ৮৭ রান তুলতেই সাত উইকেট হারিয়ে ফেলেছে। তাই দ্বিতীয় দিনের শেষে ৩২৯ রানে এগিয়ে রয়েছে সফরকারীরা।

প্রথম দিনের ২৬৪ রানের পুঁজি নিয়ে ব্যাট করতে নামে ভারত। হাতে ছিল পাঁচ উইকেট। হনুমা বিহারির (৪২) সঙ্গে ঋষভ পন্থ (২৭) অপরাজিত ছিলেন ক্রিজে। দ্বিতীয় দিনের শুরুতেই ভারতের ছয় নম্বর উইকেটটা চলে গিয়েছিল। পন্থ ৩ রান যোগ করেই জেসন হোল্ডারের বলে বোল্ড হয়ে যান।

আরও পড়ুন:
একদিন মাত্র ৫,০০০ টাকা পকেটে নিয়ে ভারতে এসেছিলাম
সিভিল সার্জন কার্যালয়ের সামনে হাসপাতালের অনিয়ম দুর্নীতি বন্ধের বিক্ষোভ সমাবেশ

কিন্তু ক্রিজে ছিলেন হনুমা বিহারি। সাবিনা পার্কে তিনি করে ফেললেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। ২২৫ বলে ১১১ রানের ইনিংস আসে তাঁর ব্যাট থেকে। হাঁকান ১৬টি বাউন্ডারি। আটে ব্যাট করতে নেমে বিহারিকে সঙ্গ দিতে আসেন রবীন্দ্র জাদেজা। মাত্র ১৬ রানেই কর্নওয়ালের বলে তাঁকে সাজঘরে ফিরতে হয়।

এরপরই সবাইকে চমকে দিলেন ইশান্ত শর্মা। ৮০ বলে ৫৭ রানের ইনিংস খেললেন তিনি। ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরির স্বাদ পেলেন তিনি। বিহারি-ইশান্তের জুটিতে ভারত রানের পাহাড়ে ওঠে। ৪১৬ রানে অলআউট হয় কোহলির দল।

জবাবে উইন্ডিজ মাত্র ৮৭ রানে সাত উইকেট হারিয়ে ফেলে। ক্যারিবীয়দের ব্যাটিং ধস নামতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন জসপ্রিত বুমরাহ। বলা যায় তিনি একাই গুটিয়ে দিলেন উইন্ডিজ ব্যাটিং লাইনআপ। তুলে নিলেন ছয় উইকেট। তৃতীয় ভারতীয় বোলার হিসেবে ক্রিকেটের দীর্ঘতম সংস্করণে হ্যাটট্রিক করেন তিনি। আর মোহম্মদ শামি পেলেন এক উইকেট।

সেপ্টেম্বর ১, ২০১৯ at ২৩:৩০:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/এএএম