ডেঙ্গেুতে আক্রান্ত হয়ে ৭ জন রোগি চিকিৎসাধীন হাসপাতালে

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৭ জন রোগি চিকিৎসাধীন রয়েছে। নারী ও পুরুষ রোগিরা ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। ডেঙ্গু রোগে আক্রান্তরা সদর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেও আবার অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে।

রোববার সকাল পর্যন্ত ডেঙ্গু ওয়ার্ডে ৭ জন রোগি চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত হাসপাতাল থেকে ৯৪ জন রোগি ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। হাসপাতাল সূত্রে জানা যায়, কয়েকদিন হঠাৎ করে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন রোগি ভর্তি হচ্ছে হাসপাতালে। আক্রান্তরা বেশির ভাগ ঢাকা থেকে ডেঙ্গু জ্বর নিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি হয়েছে। সদর হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে বর্তমানে ৭ জন রোগি চিকিৎসাধীন রয়েছে। হঠাৎ করে চুয়াডাঙ্গায় ডেঙ্গু রোগি বাড়তে শুরু করেছে। এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সদর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৯৪ জন রোগি। কিন্তু চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে যাওয়া অনেক রোগি অসুস্থ্য হয়ে আবার হাসপাতালে ভর্তি হচ্ছেন।

আরও পড়ুন:
মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি ও দুর্নীতি রুখতে গনমাধ্যমের সহায়তা চাইলেন এমপি
হাটু পানিতে পাট জাগ, নষ্ট হচ্ছে গুণগত মান

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের অবাসিক মেডিকেল অফিসার ডা. শামিম কবির জানান, আক্রান্তরা বাড়ি ফিরে গিয়ে সঠিক ভাবে ওষুধ খাচ্ছেনা ও নিয়ম কানুন মেনে চলছেনা। যার কারণে আবার অসুস্থ্য হয়ে পড়ছে। ডেঙ্গু পরীক্ষার জন্য সকল কিডর্স হাসপাতালে মজুদ আছে। পর্যাপ্ত পরিমাণে ওষুধ রয়েছে।

সেপ্টেম্বর ০১, ২০১৯ at ১৭:২৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/টিটি/কেএ