ভ্যাপসা গরমে চুয়াডাঙ্গায় জনজীবন বিপর্যস্ত

ভ্যাপসা গরমে চুয়াডাঙ্গায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গরমের কারণে শিশু ও বয়স্করা নিউমোনিয়া, জ্বর, শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। হাসপাতাল গুলোতে বেড়ে গেছে রোগির সংখ্যা।

রোববার চুয়াডাঙ্গায় দুপুর ১২টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। আর বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭২ শতাংশ। জলীয় বাষ্প বাতাসে বেশি থাকায় গরম অনভূত হচ্ছে। তাপমাত্রা বেশি থাকায় শরীর ঘামছে।

আরও পড়ুন:
৪৮ বোতল ফেন্সিডিল সহ দুই মাদক ব্যবসায়ী আটক
শব্দদূষণকারী গাড়ি ধরতে বিশেষ রাডার

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বেশ কয়েক দিন ধরে চুয়াডাঙ্গায় তাপমাত্রা বেশি। যার ফলে জনজীবনে গরম অনভূত হচ্ছে। রোববার চুয়াডাঙ্গায় ১২টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি। তাপমাত্রা ও জলীয় বাষ্পের বেশি থাকায় ভ্যাপসা গরম লাগছে। গরমের কারণে মানুষ গাছের নিচে বসে বিশ্রাম নিচ্ছেন। কাজ ছাড়া মানুষ ঘরের বাইরে আসছে না। খেটে খাওয়া মানুষ গুলোকে বেশি বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

গরম জনিত কারণে চুয়াডাঙ্গার হাসপাতাল গুলোতে বাড়তে শুরু করে রোগি। শিশু ও বয়স্করা গরমের কারণে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। মেডিসিন ও শিশু ওয়ার্ডে রোগির সংখ্যা বেশি। বহিরবিভাগ ও জরুরি বিভাগ থেকে প্রতিদিন ১২শ রোগি চিকিৎসা নেন। আর আন্তবিভাগে ভর্তি রয়েছে ৪শ রোগি। রোগির চাপ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক, নার্সসহ দায়িত্বরতদের।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছামাদুল হক জানান, কয়েক দিন তাপমাত্রা বেশি রয়েছে। মানুষের গরম লাগছে। আরও কয়েক দিন তাপমাত্রা অব্যাহত থাকবে।

সেপ্টেম্বর ০১, ২০১৯ at ১৬:৪৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/টিটি/কেএ