বক্স অফিসে সাহো তুফান

বাণিজ্য বিশ্লেষকদের পূর্বাভাস অনুযায়ী, বক্স অফিসে তুফান ছোটাচ্ছে ভারতের দক্ষিণী সুপারস্টার প্রভাস ও বলিউড তারকা শ্রদ্ধা কাপুর অভিনীত নতুন ছবি ‘সাহো’। মুক্তির দ্বিতীয় দিনেও সংগ্রহ বিপুল।

গত শুক্রবার (৩০ আগস্ট) মুক্তি পায় ‘সাহো’। বাণিজ্য বিশ্লেষকেরা পূর্বাভাস দিয়েছিলেন, বক্স অফিসে ঝড় তুলবে এ ছবি। সেই অনুমান সত্যি হয়েছে। প্রথম দিন সাহো সংগ্রহ করে ৬৮.১ কোটি রুপি। এর আগে মার্ভেল সিরিজের ব্লকবাস্টার ‘অ্যাভেঞ্জার্স : দি এন্ড গেম’ মুক্তির দিন আয় করেছিল ৫৩ কোটি রুপি ও ‘থাগস অব হিন্দোস্তান’ আয় করেছিল ৫২ কোটি রুপি।

মুক্তির দ্বিতীয় দিন গতকাল শনিবারও বক্স অফিসে শাসন জারি রেখেছে ‘সাহো’। ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, এ দিন ভারতের বক্স অফিসে প্রায় ৬৫ কোটি রুপি আয় করেছে এ ছবি। সব মিলিয়ে দুই দিনে সংগ্রহ দাঁড়িয়েছে প্রায় ১৩৩ কোটি রুপি।

আরও পড়ুন :
সায়েন্স ল্যাবে বোমা বিস্ফোরণে আইএসের দায় স্বীকার
অস্ত্র ও ইয়াবাসহ শ্রমিকলীগ নেতা গ্রেফতার

‘সাহো’র বিশাল বাজেট। প্রভাস জানিয়েছিলেন, এ ছবি নির্মাণে ব্যয় হয়েছে ৩৫০ কোটি রুপি। অবশ্য পত্রপত্রিকার খবর, মুক্তির আগেই ‘সাহো’র স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছে ৩২০ কোটি রুপিতে। তামিল, তেলেগু, হিন্দি ও মালয়ালাম ভাষায় মুক্তি পেয়েছে এ ছবি।

বাহুবলি’ ফ্র্যাঞ্চাইজির পর আন্তর্জাতিক তারকা হয়ে উঠেছেন প্রভাস। ‘বাহুবলি : দ্য বিগিনিং’ বিশ্বব্যাপী সংগ্রহ করেছিল ৬৫০ কোটি রুপি আর ‘বাহুবলি : দ্য কনক্লুসন’ বিশ্বব্যাপী সংগ্রহ করেছিল ১৭৯৬.৫৬ কোটি রুপি।

‘বাহুবলি টু’র পরে প্রভাসের পরবর্তী সিনেমার জন্য আগ্রহভরে অপেক্ষা করছিলেন ভক্তরা। আর গতকাল সেই জাদু ছড়িয়ে পড়ে টিকেটের জানালায়। যদিও চিত্রসমালোচকরা এ ছবির তুমুল সমালোচনা করেছেন।

সুজিত পরিচালিত ‘সাহো’ ছবিতে আরো অভিনয় করেছেন জ্যাকি শ্রফ, নীল নিতিন মুকেশ, চাঙ্কি পান্ডে, অরুণ বিজয়, মন্দিরা বেদি ও মহেশ মাঞ্জরেকার। ছবিটি প্রযোজনা করেছেন বামসি কৃষ্ণ রেড্ডি।

সেপ্টেম্বর ০১, ২০১৯ at ১২:৫০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএএম