অলসতা দূর করে এই আমল

আল্লাহ তাআলা আর-রাহমান এবং আর-রাহিম দ্বারা অতিশয় দয়ালু ও মেহেরবান হিসেবে পরিচিত। আল্লাহ তাআলা দুনিয়াতে সবার জন্য রহমান আর পরকালে তিনি শুধু মুমিন বান্দার জন্য হবে রাহিম। হাদিসে এসেছে- ‘আল্লাহ তাআলা ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে ব্যক্তি উহা পড়বে নিশ্চিত সে জান্নাতে প্রবেশ করবে।’ (বুখারি ও মুসলিম)

এছাড়া আল্লাহ তাআলা গুণবাচক নামের আমলে রয়েছে অনেক উপকারিতা। আল্লাহ তাআলা গুণবাচক নাম ‘আর-রাহমান ও আর-রাহিম’-এর আমলের মাধ্যমে মানুষ অন্যায় ও অশান্তি থেকে দূরে থাকে এবং প্রাণচাঞ্চল্য ফিরে পায়। অলসতার ভাব দূর হয়ে যায়। উচ্চারণ : ‘আর-রাহমানু : আর-রাহিমু’ অর্থ : অতি দয়ালু দাতা ও অনুগ্রহকারী।

যে ব্যক্তি প্রত্যেক নামাজের পর আল্লাহর গুণবাচক নাম اَلرَّحْمَنُ – اَلرَّحِيْمُ (আর-রাহমানু,আর-রাহিমু) ১০০ বার পড়ে আল্লাহ তাআলা তার-
– অন্তরের অলসতা দূর করে দেন।
– অশান্তি ও গ্লানি দূর করে দেবেন।
– স্মৃতি ভ্রম দূর করেন।
– জীবনের কাঠিন্য দূর করে দেন।
– সব সৃষ্টিকে তার প্রতি দয়াশীল করে দেবেন।
– সবার অনুগ্রহ লাভ করবেন।

আরও পড়ুন :
স্ট্রোকের চিকিৎসায় ব্যবহৃত হবে রোবট
তৈলাক্ত ত্বকের ঘরোয়া পরিচর্যা

যে ব্যক্তি আল্লাহর গুণবাচক নাম اَلرَّحْمَنُ – اَلرَّحِيْمُ (আর-রাহমানু,আর-রাহিমু) ৩০০ বার পড়বেন আল্লাহ তাআলা ওই ব্যক্তির-
– দোয়া কবুল করবেন।
– গোনাহ মাফ করে দেবেন। এবং
– বিপদ-আপদ থেকে হিফাজত করবেন।

আর যে ব্যক্তি সবসময় আল্লাহর গুণবাচক নাম اَلرَّحِيْمُ (আর-রাহিমু) পড়বেন আল্লাহ তাআলা তার যাবতীয় বিপদ-আপদ দূর করে দেবেন। আর প্রত্যেক দিন এক হাজার বার ‘ইয়া রাহিমু’ জিকির করলে তার মন দয়ালু ও নরম হবে।

সেপ্টেম্বর১, ২০১৯ at ০৭:৫১:১৪(GMT+06)
দেশদর্পণ/আহা/ জুবা/ইআ