ব্যবসায়ী মিজান হত্যার রহস্য উদঘাটন

দীর্ঘ এক বছর পর ঝিনাইদহে ব্যবসায়ী মিজানুর রহমান মিজান হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ঝিনাইদহ পিবিআই’র এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা তৌহিদুল ইসলাম শুক্রবার বিকালে মিজান হত্যার রহস্য উদ্ঘাটন নিয়ে গনমাধ্যমকর্মীদের সাথে কথা বলেন। তিনি জানান, আসামী জামাল, আমিরুল, সাইদ হাসান মনিরুল ও রইচ মেম্বরসহ আরো ৩/৪ জন মিজানুর রহমান মিজানকে হত্যা করার জন্য সুকৌশলে ডেকে নিয়ে ধারালো ছুরি দিয়ে তাকে হত্যা করে।

মিজানের শরীরে ২৩টি আঘাতের চিহ্ন ছিল। এ হত্যাকান্ডে ৫ জন আসামী হচ্ছে ঝিনাইদহ পৌর এলাকার আব্দুর রশিদের ছেলে আমিরুল ইসলাম, সদর উপজেলার পোড়াহটি ইউনিয়নের নুরুল ইসলামের ছেলে সাইদ হাসান মনিরুল, শৈলকুপা উপজেলার পিড়াগাতী গ্রামের আতিয়ার রহমানের ছেলে রইচ উদ্দীন মোল্লা ওরফে রইচ মেম্বর, দীঘল গ্রামের আলতাফ হোসেনের ছেলে জামাল হোসেন ও ঝিনাইদহ সদর উপজেলার চররুপদা গ্রামের আশিকুজ্জামানের স্ত্রী চুমকী। এর মধ্যে আমিরুল ইসলাম ও জামাল হোসেন জেল হাজতে আছে।  জমিজাতি নিয়ে বিরোধ, এলাকার আধিপত্য ও পরকীয়ার প্রেম নিয়ে মিজানকে হত্যা করা হয় বলে এসআই তৌহিদুল জানান।

আরও পড়ুন:
ওষুধ ছাড়াই গ্যাসের সমস্যা কমাবে এই ৭ খাবার
যে কিংবদন্তীর পরামর্শে বদলে গেছেন সাকিব

উল্লেখ্য ২০১৮ সালের ১০ আগষ্ট রাত সাড় ৮ টার দিকে ঝিনাইদহ বাস টার্মিনাল সংলগ্ন শিশু হাসপাতালের সামনের একটি ঔষুধের দোকানের মধ্যে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে আসামীরা পলিয়ে যায়। এঘটনায় ব্যবসায়ী মিজানুর রহমান মিজানের মা রহিমা খাতুন বাদী হয়ে পরদিন ১১ আগষ্ট ঝিনাইদহ সদর  থানায একটি মামলা দায়ের করেন।

আগস্ট ৩১, ২০১৯ at ১০:০২:১০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/কেএল/কেএ