কুটুক্তি করায়, কয়েকজন তরুণী জুতাপেটা করলো কনস্টেবলকে

রাজশাহীতে মদ্যপ অবস্থায় কুটূক্তি করার অভিযোগে সাব্বির হোসেন নামের এক পুলিশ সদস্যকে জুতাপেটা করেছে কয়েকজন তরুণী।

গত বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার দিকে নগরীর রাজপাড়া থানাধিন লক্ষ্মীপুর কাঁচাবাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় নগরীর রাজপাড়া থানা পুলিশ তাকে আটক করেছে।
অভিযুক্ত পুলিশ কনস্টেবলের সাব্বির হোসেন (আরএমপি) পবা থানায় কর্মরত ছিলেন। রাতেই তাকে পবা থানা থেকে প্রত্যাহার দেখানো হয়েছে। বর্তমানে তাকে আরএমপির পুলিশ লাইনে রাখা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিচ্ছে আরএমপি।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাব্বির হোসেন লক্ষ্মীপুর কাঁচাবাজার এলাকায় একটি বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকেন। তিনি প্রায় প্রতিদিনই কাঁচাবাজারে বসে নারীদের উত্তক্ত্য করতেন। গত বৃহস্পতিবার রাতেও মদ্যপ অবস্থায় এলাকার এক তরুণীকে কটূক্তি করেন তিনি।

ওই সময় তরুণী ক্ষিপ্ত হয়ে তার পায়ের জুতা খুলে কনস্টেবল সাব্বিরকে পেটাতে শুরু করেন। এ সময় তার সঙ্গে আরও কয়েকজন তরুণী তাকে পেটান। ঘটনাটি দেখতে পেয়ে এলাকার লোকজন এগিয়ে আসেন। তখন পালিয়ে গিয়ে একটি বাসায় ঢোকেন সাব্বির। কিন্তু এলাকার লোকজন বাড়িটি ঘিরে রেখে পুলিশে খবর দেন। খবর পেয়ে রাজপাড়া থানা পুলিশের একটি দল কনস্টেবল সাব্বিরকে বাড়ি থেকে আটক করে নিয়ে গেলে পরিস্থিতি শান্ত হয়।

আরও পড়ুন:
মোহনপুরে বিপুল পরিমান ইয়াবাসহ ২ জন মাদক ব্যবসায়ী আটক
লক্ষ্মীপুরের সেই শিক্ষক মনিরে’র বিরুদ্ধে দুদকের তদন্ত শুরু

সাব্বির মাদক সেবন করেছেন কি না তা জানতে ‘ডোপ টেস্ট’ করানোর জন্য আটকের পর রাত ১১টার দিকে পুলিশ সদস্যকে লক্ষ্মীপুর এলাকায় ‘পপুলার ডায়াগনস্টিক সেন্টার’ নামের একটি রোগ নির্ণয় কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণে রোগ নির্ণয় কেন্দ্রটি বন্ধ হয়ে যায়।
রাত ১১টা ১৫ মিনিটে পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে পুলিশের পিকআপ ভ্যানে সাদাপোশাকে কনস্টেবল সাব্বির হোসেনকে বসে থাকতে দেখা যায়। ওই সময় গাড়ির পাশে দাঁড়িয়ে রাজপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) হায়দার আলী খান মুঠোফোনে তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছিলেন। পপুলার ডায়াগনস্টিক সেন্টার বন্ধের বিষয়টি জানিয়ে তিনি এখন তাদের করণীয় সম্পর্কে জানতে চাইছিলেন।

গাড়িতে বসা অবস্থায় কনস্টেবল সাব্বির হোসেনের কাছে ঘটনার বিষয়ে জানতে চাওয়া হলে, তিনি বলেন, এটি একটা দুর্ঘটনা। মদপানের বিষয়ে জানতে চাইলে সাব্বির বলেন, ‘অল্প একটু খেয়েছি। এ সময় সাংবাদিক দেখে পিকআপ ভ্যানটি দ্রুত সেখান থেকে রাজপাড়া থানায় নিয়ে চলে যাওয়া হয়।

শুক্রবার সকালে আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, কনস্টেবল সাব্বিরের বিরুদ্ধে কেউ লিখিত অভিযোগ দেয়নি। যেহেতু তার বিরুদ্ধে একটা অভিযোগ উঠেছে তাই তাকে থানা থেকে রাতেই প্রত্যাহার করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

আগস্ট ৩০, ২০১৯ at ২০:১৯:১৪ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমআর/কেএ