তাহিরপুর সীমান্তে ১১৩ পিস ইয়াবাসহ ব্যবসায়ী আটক

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে গোপন সংবাদের ভিত্তিতে ১১৩পিছ ভারতীয় ইয়াবা ট্যালেটসহ নবীবুল ইসলাম (৩৪)নামে এক ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে (বিজিবি)। আটকৃত ব্যাক্তি উপজেলার বাদাঘাট ইউনিয়নের ওলি মাহমুদের পুত্র।
স্থানীয় এলাকাবাসীরা জানান,ব্যবসায়ী ও মাঝে ছোট ছোট চালান আটক হলেও ধরা ছোঁয়ার বাহিরে রয়ে। এছাড়াও সীমান্তের চিহ্নত চোরাচালানী,চোরাচালানী মামলার আসামিসহ তাদের মদদ দাতাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়ায় এলাকায় চোরাচালান সহ মাদকের ব্যাপক বিস্তার লাভ করছে। ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মাকসুদুল আলম কঠোর নজরদারীর কারনে চোরাচালান কমলেও থামছে না। তাই আরো কঠোর ভাবে ঐসব চোরাচালানী ও তাদের সহযোগিতা কারীদের দমন করার দাবী জানান সর্ব স্থরের জনসাধার।
বিজিবি সূত্রে জানাযায়, শুক্রবার সকালে তাহিরপুর সীমান্তে লাউরগড় বিওপির একটি টহল দল ওই ব্যবসায়ী নবীবুল ইসলামের বাসায় অভিযান চালিয়ে ১১৩পিছ ইয়াবাসহ তাকে আটক করা হয়। পরে ইয়াবা ব্যবসায়ী নবীবুলের বাসায় “ইয়াবা ব্যবসায়ী নবীবুল ইসলামের বাড়ি” চিহ্নিত করে একটি ডাইরেকশন বোর্ড স্থাপন করেন বিজিবি ও স্থানীয়রা। ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ধরা হয়েছে ৩৩ হাজার ৯শত টাকা। আটককৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার জন্য তাহিরপুর থানায় নবীবুল ইসলামকে হস্তান্তরের কার্যক্রম পক্রিয়াধীন রয়েছে।
এব্যাপারে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মাকসুদুল আলম এ ঘটনার সত্যতা করেন।
আগস্ট ৩০, ২০১৯ at ১৮:৪৭:১৪ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জেএ/কেএ