স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের উদ্যোগে চৌকি এবং ফ্যান বিতরণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের উদ্যোগে কুষ্টিয়াতে অবস্থিত উদয় মা ও শিশু পুর্ণবাসন কেন্দ্রের বৃদ্ধাদের মাঝে চৌকি এবং ফ্যান বিতরণ করেছে ।
বৃহস্পতিবার সকাল ১১টায় কুষ্টিয়ার উদয় মা ও শিশু পুর্ণবাসন কেন্দ্রে তারুণ্যের সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন খানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং শাপলা ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড.মোঃমাহবুবর রহমান, উদয় মা ও শিশু পুর্ণবাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম ইফতিখার হোসেন মিঠু  এবং পরিচালক  আফরোজ ইসলাম,তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন,তারুণ্যের সাবেক সাধারণ সম্পাদক তায়েব হোসেন জনি সহ তারুণ্যের অন্যান্য সদস্যরা।
এসময়,ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং শাপলা ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড.মোঃমাহবুবর রহমান বলেন, “গ্রামের মানুষ হিসাবে গ্রামের চিত্রগুলো আমি স্বচক্ষে প্রত্যক্ষ করেছি। মানুষের কষ্টগুলোকে খুব কাছ থেকে দেখেছি। বৃদ্ধা মায়েরা যেভাবে এখানে সেবা  পাচ্ছেন তা সত্যিই প্রসংশনীয়। বাবা মায়ের জন্য আমার হৃদয় সবসময়ই কাঁদে।কোন বৃদ্ধ বাবা মাকে দেখলে সকলকেই নিজের বাবা মায়ের মতো মনে হয়৷  সকলেই যদি এরকম ভাবে ভাবতে শিখে তাহলে আর বৃদ্ধাশ্রমের প্রয়োজন হবে না৷  বাবা মা বেঁচে থাকতেই তাদের কদর করা উচিত।
তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থীরা আজকে এখানে এসেছে এবং বৃদ্ধাদের কষ্টগুলো অনুভব করতে পারছে তারা অবশ্যই এই বিষয়গুলো সম্পর্কে সচেতন হবে৷ আজকে এখান থেকে শিক্ষা নিয়ে সামাজিক এবং পারিবারিক ক্ষেত্রে এই শিক্ষা কাজে লাগাবে৷ পরিশেষে নিজের বাবা মাকে যেভাবে দেখবে সেভাবে সকলককে দেখার আহবান জানান তিনি।
উল্লেখ্য,কুষ্টিয়াতে অবস্থিত উদয় মা ও শিশু পুর্ণবাসন কেন্দ্রে তিনটি চৌকি এবং একটি ফ্যান তারুণ্যের পক্ষ থেকে দেওয়া হয়। এখানে ২৬ জন বৃদ্ধ ও ৬০ জন এতিম ও তাদের তত্ত্বাবধানে রয়েছে।
আগস্ট ২৯, ২০১৯ at ১২:৩০:৫৪ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ইবি/কেএ